আরজি কর হাসপাতালকাণ্ডে মমতার তোপ, বিজেপির ক্ষোভ

|

‘বাংলায় আগুন লাগলে জ্বলবে প্রতিবেশী রাজ্যগুলোও’ আরজি কর হাসপাতালকাণ্ডে চলমান আন্দোলন কেন্দ্র করে বিরোধীদের বিরুদ্ধে এভাবেই তোপ দাগান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর এতেই চটেছে ক্ষমতাসীন বিজেপিসহ অন্যান্য বিরোধী দলগুলো। মমতা ব্যানার্জির এমন বক্তব্যে চলছে তোলপাড়।

কড়া সমালোচনা করছেন আসাম, ওড়িষ্যাসহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। প্রতিক্রিয়া জানিয়েছে দিল্লিও। মমতা বন্দোপাধ্যায়ের স্পর্ধা নিয়ে প্রশ্ন তুলেছেন আসামের বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

তিনি বলেন, আমাদের রক্তচক্ষু দেখাবেন না। আপনার রাজনৈতিক অসফলতা ঢাকতে ভারতকে অস্থিতিশীল অগ্নিগর্ভ করে তোলার চেষ্টা করবেন না। আপনার মুখে এমন কথা শোভা পায় না।

মমতার বক্তব্যকে বিদ্বেষমূলক আখ্যা দিয়েছেন প্রতিবেশী রাজ্য ওড়িষ্যার মুখ্যমন্ত্রী পৃথ্বিরাজ হরিচন্দন। তিনি বলেন, দায়িত্বশীল একজন ব্যক্তির কাছ থেকে এধরনের হুমকি-ধামকি খুবই দুর্ভাগ্যজনক।

মনিপুরের মুখ্যমন্ত্রী বিরেন সিংও সহমত পোষণ করেন তার সঙ্গে। সামাজিকমাধ্যম টুইটারে তিনি বলেন, মমতার আচরণ একজন রাজনৈতিক নেতার জন্য খুবই অশোভন।

ক্ষুদ্ধ কেন্দ্রের ক্ষমতাসীনরাও। দিল্লি বলছে, স্থানীয় উত্তেজনা সামলাতে চরমভাবে ব্যর্থ হয়েছে মমতা। এ অবস্থায় চাপে ভারতের বিরোধী জোট। স্থানীয় রাজনীতিতে কংগ্রেস তৃণমূলের বিরোধিতা করলেও কেন্দ্রের রাজনীতিতে তারা জোট। তাই পশ্চিমবঙ্গ পরিস্থিতি প্রভাবিত করছে রাহুল গান্ধীর ইন্ডিয়া জোটকেও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply