রাওয়ালপিন্ডি টেস্ট: কেমন থাকবে পঞ্চম দিনের আবহাওয়া

|

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় থেকে মাত্র ১৪৩ রান দূরে বাংলাদেশ। সফরকারীদের হাতে অক্ষত আছে ১০ উইকেটের সবক’টি।। জয়টা মিলতে পারতো চতুর্থদিনেই, যদি না শেষ বিকেলে বাধ সাধত বৃষ্টি। ঘন কালো মেঘের কারণে আলোক স্বল্পতায় চতুর্থ দিন শেষ সেশনে মাত্র এক ওভার খেলা হওয়ার পর পরিত্যাক্ত হয় দিনের খেলা। কিন্তু আবহাওয়ার পূর্বাভস বলছে পঞ্চম দিন পুরোটা ভেস্তে যেতে পারে বৃষ্টিতে।

বিবিসির ওয়েদার রিপোর্টের মতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাওয়ালপিন্ডিতে বৃষ্টি হবার সম্ভাবনা ৮০ শতাংশ। তবে দুপুরের পর বৃষ্টি কমে যাবে বলছে পূর্বাভাস। সমস্যা আরও বাড়াবে স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম খুব একটা ভালো না হওয়ায়।

সব মিলিয়ে পরিস্থিতি তাই কিছুটা উদ্বেগ জনকই বটে। বাংলাদেশি ব্যাটাররাও বোধয় সেটা আঁচ করতে পারছিলেন। যা স্পষ্ট হয়েছে ব্যাটারদের ব্যাটিংয়ের ধরনে। দুই ওপেনার, বিশেষ করে জাকির হাসান ছিলেন বেশ আগ্রাসী। ২৩ বল মোকাবেলা করে ৩১ রান তুলেছেন তিনি। অন্যদিকে ১৯ বলে সাদমানের সংগ্রহ ৯ রান। শেষ বিকেলে ৭ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে ৬ গড়ে মোট ৪২ রান তুলেছে বাংলাদেশ। অথ্যাৎ লক্ষ্যটা পরিষ্কার, বৃষ্টি আসার আগে জয়ের যতটা কাছে যাওয়া যায়। যদিও শেষ পর্যন্ত বৃষ্টির কারণে চতুর্থ দিনেই ম্যাচটা শেষ করতে পারেনি বাংলাদেশ।

এই অবস্থায় তাই বাংলাদেশের প্রার্থনা থাকবে, বৃষ্টি থেমে ম্যাচটা মাঠে গড়ানোর। অন্যদিকে পাকিস্তান চাইবে বৃষ্টি এসে বাঁচিয়ে দিক তাদের। তা না হলে যে, এই টেস্টে নাটকীয় কিছু না ঘটলে নিশ্চিত জয়ের পথেই এগোচ্ছে বাংলাদেশ। আর সেটি হলে লজ্জার মুখেই পড়তে হবে পাকিস্তানকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply