ফরিদপুরে ইঞ্জিনিয়ার মোশাররফের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই, সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও তার ভাই সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবরসহ ১৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় ফরিদপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ১নং আমলী আদালতের বিচারক মো. নাসিম মাহমুদের আদালতে নালিশী অভিযোগ উত্থাপন করা হয়।

আদালত অভিযোগটি আমলে নিয়ে কোতয়ালী থানাকে মামলা রেকর্ডের নির্দেশ দেন। অভিযোগটি দায়ের করেছেন জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মো. দেলদার হোসেন সবুজ।

এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৬ মার্চ নেতাকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করতে যান জেলা বিএনপির যুগ্ন আহবায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল। এ সময় তৎকালীন এমপি ও স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও তার ভাই তৎকালীন উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবরের নির্দেশে পৌর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করে।

মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে মারাত্বক আহত করা হয় জুলফিকার হোসেন জুয়েল, দিলদার হোসেন সবুজসহ বেশ কয়েকজনকে। আহতরা চিকিৎসা নিতে হাসপাতালে গেলে সেখানেও হামলা চালায় ছাত্রলীগের নেতারা। পরে আহতরা বাসায় এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে পালিয়ে ঢাকায় গিয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন।

বাদীর আইনজীবি মো. হেমায়েত হোসেন জানান, আদালতকে জানিয়েছি, ওই সময়ে থানা ও আদালতে মামলা দায়েরের চেষ্টা করা হয়েছে। কিন্তু কেউই মামলা গ্রহন করেনি। আজ দেশের পরিবেশ পরিস্থিতি পরিবর্তন হয়েছে বিধায় ন্যায় বিচারের আশায় আদালতে হাজির হয়েছি।

তিনি আরও বলেন, ‘আদালত আমাদের বক্তব্য শুনে আমাদের অভিযোগটি মামলা হিসেবে গ্রহন করে তদন্তের নির্দেশ দিয়েছেন কোতয়ালী থানা পুলিশকে।’

উল্লেখ্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের শশুর।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply