রাওয়ালপিন্ডিতে দেখা মিললো আরেক এক্সপ্রেসের

|

ছবি: ক্রিকইনফো

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এই দুটো শব্দের পর আর কিছু বলার দরকার নেই। যে কেউ বুঝে ফেলবেন, বলা হচ্ছে শোয়েব আখতারের কথা। কিন্তু দুর্দান্ত গতির শোয়েবের ঘরের মাঠেই এবার দেখা মিললো আরেক সুপার এক্সপ্রেসের।

গেল কয়েকদিন যারা বাংলাদেশ-পাকিস্তান টেস্টে নজর রেখেছেন, তারা ঠিকই ধরে ফেলেছেন। হ্যাঁ, নাহিদ রানার কথাই বলা হচ্ছে।

রাওয়ালপিন্ডিতে অনেকেই দেখেছেন, ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার নাহিদের একের পর এক বল ব্যাটারকে বিট করছে, আর পেছনে ব্যস্ততার সাথে লুফে নিচ্ছেন লিটন। দেখতে দেখতে হঠাৎ একটি বলে চোখ আটকে যাবার জোগাড়। নাহিদ রানা বল করেছেন ১৫২ কিলোমিটার গতিতে!

ইতিহাস খুঁজে জানা গেল, এই টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ গতির বল করার রেকর্ড নিজের করে নিয়েছেন তরুণ পেসার। মানে নাহিদের আগে ১৫২ কিলোমিটার গতিতে আর কেউ বল করতে পারেন নি। ১৫০-এর মাইলস্টোনই ছুঁতে পারেন নি কেউ। তার আগে সর্বোচ্চ ১৪৯.৫ কিলোমিটার গতিতে বল করার রেকর্ড করেছিলেন পেসার রুবেল হোসেন।

এতো মাতামাতির পর ভক্তদের মনের ঈষান কোণে একটা শঙ্কার মেঘও কাজ করে। কারণ কোনো পেসারই দীর্ঘসময় বাংলাদেশের পক্ষে সেরাটা দিয়ে খেলে যেতে পারেননি। মাশরাফী মোর্ত্তজা যে দোর্দণ্ড প্রতাপের সঙ্গে এসেছিলেন, শেষ পর্যন্ত ইনজুরি তাকে সেই ক্ষিপ্রতা ধরে রাখতে দেয়নি। পরে শাহাদত-রুবেলরাও খেলেছেন, কিন্তু স্পিডস্টার হয়ে ওঠা হয়নি। এবাদতও অনেক আশা জাগিয়েছিলেন। কিন্তু তাকেও ইনজুরি ভোগাচ্ছে দীর্ঘদিন।

এসব মাথায় রেখেই নাহিদের দিকে বাড়তি নজর দেবে বিসিবি, এমনটাই প্রত্যাশা ক্রিকেটভক্তদের।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply