প্রতিবাদ ও স্লোগানে কলকাতা হলো ‘নিষ্প্রদীপ’

|

সুকান্ত চট্টোপাধ্যায়, কলকাতা প্রতিনিধি:

পশ্চিমবঙ্গের কলকাতার আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে নারী চিকিৎসক খুন ও ধর্ষণের বিচার চেয়ে রাত দখলের লড়াইতে রাজপথে নামলেন কলকাতাসহ পশ্চিমবঙ্গের আপামোর মানুষ। এদিন মোমবাতি হাতে রাস্তায় রাস্তায় মানুষের ঢল দোষীদের শাস্তির দাবিতে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত ৯টা থেকে দশটা পর্যন্ত কলকাতাকে নিষ্প্রদীপ করার ডাক দেয়া হয়েছিল আর জি করের ছাত্র আন্দোলনের নেতৃত্ব।

সেই ডাকে সাড়া দিলেন কলকাতা ও পশ্চিমবঙ্গের বাসিন্দারা। রাত ৯টা বাজতেই রাজভবনের সমস্ত আলো নিভিয়ে ফেলা হয়। দশটা পর্যন্ত গোটা রাজভবন ছিল নিষ্প্রদীপ। বুধবার সন্ধ্যা থেকেই রাস্তায় রাস্তায় নেমে পড়েন লক্ষ লক্ষ মানুষ। রাজপথের দখল নেয় শিশু থেকে বৃদ্ধ। সকলের একটাই দাবি আরজি করের নারী চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি।

গোটা ঘটনার তদন্তে সিবিআই ইতিমধ্যেই এক সিভিক পুলিশসহ আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে। আগামীকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আরজিকর মামলার শুনানির দিন ধার্য করা হয়েছিল। কিন্তু প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ আগামীকাল সেই মামলার তুলানি করবেন না বলে জানিয়ে দেন। তবে মামলার শুনানি হতে পারে আগামী শুক্রবার।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply