দিবালাকে দলে নেয়ার ব্যাখ্যা দিলেন স্কালোনি

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন দুই ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনা দলে শুরুতে স্কোয়াডে ছিলেন না পাওলো দিবালা। পরে হঠাৎ করেই রোমার এই ফরোয়ার্ডকে দলে ডাকেন কোচ লিওনেল স্কালোনি। এই সিদ্ধান্তের কারণ জানালেন বিশ্বকাপ জয়ী কোচ। বললেন, যেকোনো সময় প্রয়োজন হতে পারে, এমন ভাবনা থেকে অভিজ্ঞ এই ফুটবলারকে দলে নেয়া।

দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে আর্জেন্টিনাকে। মার্কিন যুক্তরাষ্ট্রে হওয়া কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ডান পায়ে গোড়ালির ইনজুরিতে পড়েন তিনি। যদিও সুস্থ হয়ে যোগ দিয়েছেন ইন্টার মায়ামির অনুশীলনে। এরপরও এখনই আর্জেন্টাইন কিংবদন্তিকে বিবেচনায় নেননি স্কালোনি।

ধারণা করা হচ্ছে, মেসির বদলি হিসেবে এবার নতুন করে তারকা স্ট্রাইকার পাওলো দিবালাকে দলে অন্তর্ভুক্ত করেছেন কোচ লিওনেল স্কালোনি। রোমা ফরোয়ার্ড দিবালা ২০২৩ সালের মার্চের পর থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

চিলির বিপক্ষে ম্যাচ সামনে রেখে বুধবার সংবাদ সম্মেলনে স্কালোনি বললেন, দলের কথা মাথায় রেখেই ডাকা হয়েছে দিবালাকে। স্কালোনি বলেন, পাওলোর জাতীয় দলে ডাক পাওয়ার সঙ্গে তার ইতালিতে থেকে যাওয়ার কোনো সম্পর্ক নেই। তারা (খেলোয়াড়রা) মাঠে যা করে, তার ভিত্তিতেই আমরা তাদের মূল্যায়ন করি। দলের কথা মাথায় রেখেই তাকে ডাকা হয়েছে, কারণ যেকোনো সময় তাকে প্রয়োজন হতে পারে। কিছু (নিয়মিত) খেলোয়াড় দলে নেই, সে এমন একজন খেলোয়াড়, যে আমাদের জন্য অবদান রাখতে পারে।

এদিকে, দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে শুরুতে ডাক পাননি মার্কোস আকুনা। হঠাৎই ডাক পড়েছে এ লেফট ব্যাকের। মূলত নিকোলাস ত্যাগলিয়াফিকো ও এমিলিয়ানো বালেরডির চোটের কারণে ডাক পড়েছে কাতার বিশ্বকাপজয়ী এ ফুটবলারের।

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ৬ ম্যাচে ৫ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্জেন্টিনা। সবশেষ ১০ ম্যাচে কেবল একটি হার আলবিসেলেস্তাদের। মেসি-ডি মারিয়া-উত্তর নতুন যুগে চিলির বিপক্ষে আর্জেন্টাইনদের পারফরম্যান্স কেমন হয়, সেটি দেখার অপেক্ষায় ভক্তরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply