মালয়েশিয়ায় ২০০ বাংলাদেশি কর্মীর বকেয়া বেতন আদায়ে উদ্যোগ হাইকমিশনের

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার কাওয়াগুচি ম্যানুফ্যাকচারিং নামে একটি কোম্পানিতে কর্মরত ২০০ জন বাংলাদেশি কর্মীর বকেয়া বেতন আদায়ে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ হাইকমিশন। ইতোমধ্যেই আংশিক বেতন আদায় করা গেছে।

এর আগে, ৩০ আগস্ট প্রতিষ্ঠানটির বাইরে বেতনের দাবিতে বিক্ষোভ করায় উল্টো হুমকি ধমকি দেয়া হয় কর্মীদের। সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা চান ভুক্তভোগী কর্মীরা। এই সংবাদ কয়েকটি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর আমলে নেয় হাইকমিশন।

২ সেপ্টেম্বর ভুক্তভোগী কর্মীরা হাইকমিশনে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের আলোকে হাইকমিশন দেশটির শ্রম বিভাগ ও কোম্পানির সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধানের চেষ্টা চালায় এবং শ্রম বিভাগ বিষয়টি নজরে এনে তদন্ত শুরু করে।

শুক্রবার দেশটিতে বাংলাদেশ হাইকমিশন এক বিবৃতিতে জানায়, বকেয়া বেতন আদায়ের লক্ষ্যে কোম্পানির প্রতিনিধি ও বাংলাদেশি কর্মীদের পক্ষ থেকে নয়জন কর্মীকে নিয়ে গত ২ সেপ্টেম্বর হাইকমিশনে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় উভয়পক্ষের বক্তব্য মনোযোগ সহকারে শুনে সমস্যার কারণ ও তা সমাধানের সম্ভাব্য উপায় নির্ধারণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে কোম্পানির পক্ষ থেকে ৬ সেপ্টেম্বর বকেয়া বেতনের আংশিক পরিশোধের প্রতিশ্রুতি দেয়া হয়। এরই ধারাবাহিকতায় শুক্রবার কোম্পানির সভা কক্ষে হাইকমিশনের প্রতিনিধির উপস্থিতিতে বকেয়া বেতনের আংশিক হিসেবে ৩ লাখ রিঙ্গিত দেয়া হয়।

এ সময় কোম্পানির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ কোম্পানির চেয়ারম্যান উপস্থিত ছিলেন। কোম্পানির পক্ষ থেকে অবশিষ্ট বকেয়া বেতন হাইকমিশনে প্রদত্ত প্রতিশ্রুত সময়ে পরিশোধ করার নিশ্চয়তা দেয়া হয়।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply