৪ সেপ্টেম্বর থেকে যৌথ অভিযানে ৫৩টি অস্ত্র উদ্ধার, গ্রেফতার ২৫

|

প্রতীকী ছবি।

গত বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে এখন পর্যন্ত যৌথ বাহিনীর অভিযানে ৫৩টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ সময় ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) পুলিশ হেডকোয়াটার্স থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদ্ধার হওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে, ১৮টি পিস্তল, ১১টি শটগান, ৬টি শুটারগান, ৩টি এলজি, ৩টি বন্দুক, ৩টি এসবিবিএল, ২টি রিভলবার, ২টি রাইফেল ও একটি করে পাইপগান, একে ৪৭, গ্যাসগান, চাইনিজ রাইফেল, এয়ারগান উদ্ধার কয়রা হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান শুরু করে যৌথ বাহিনী। এর আগে ৩ সেপ্টেম্বরের মধ্যে পুলিশের লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ জমা দেয়ার নির্দেশ দেয় পুলিশ সদর দফতর। ওই সময়ের মধ্যে জমা না দিলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়।

গত ৩ সেপ্টেম্বর পুলিশ সদর দফতর থেকে পাঠানো খুদেবার্তায় জানানো হয়, বৈষম্যবিরোধী আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন থানা থেকে লুট হওয়া পুলিশের দুই হাজার ৬৬টি অস্ত্র উদ্ধার হয়নি। এছাড়াও তিন লাখ ২০ হাজার ৬৬০টি গুলি, আট হাজার ৯০৫টি টিয়ারগ্যাস সেল, দুই হাজার ৫৭৬টি সাউন্ড গ্রেনেড, ৭৫১টি টিয়ারগ্যাস গ্রেনেড উদ্ধার হয়নি বলেও জানানো হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply