কলম্বিয়ার বিপক্ষে রাতে মাঠে নামবে আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

ফিফার সেপ্টেম্বর উইন্ডোতে বিশ্বকাপ বাছাইয়ে দুইটি ম্যাচ খেলছে আর্জেন্টিনা। ইতোমধ্যে প্রথম ম্যাচে চিলিকে বড় ব্যবধানে হারিয়েছে আলবিসেলেস্তেরা। বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক কলম্বিয়া বিপক্ষে মাঠে নামবে লিওনেল স্কালোনির শিষ্যরা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ নেস্টর লরেঞ্জোর স্টেডিয়ামে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আতিথ্য জানাবে কলম্বিয়া।  ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আড়াইটায়। চলতি বছর যুক্তরাষ্ট্রে বসা কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে হারিয়েই ১৬তম শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। তাই এই ম্যাচে খুব একটা অচেনা প্রতিপক্ষ পাচ্ছে না তারা। 

তবে ভালো ফর্মে থাকা কলম্বিয়ার বিপক্ষে এই ম্যাচেও লিওনেল মেসিকে ছাড়া মাঠে নামতে হবে আর্জেন্টিনাকে। অ্যাঙ্কেলের ইনজুরি থেকে ফেরার লড়াইয়ে আছেন লিও। সেই সাথে ইনজুরিতে আছেন দুই ডিফেন্ডার নিকোলাস ত্যাগলিয়াফিকো ও লিওনারদো বেলারদি। গেল ম্যাচে বদলি হিসেবে নেমে গোল পেলেও, কলম্বিয়ার বিপক্ষে মূল একাদশে পাওলো দিবালার সুযোগ পাবার সম্ভাবনা কম।

কোচ স্কালোনি ৪-৫-২ ফর্মেশন অব্যাহত রাখলে দুই স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ ও লাওতারো মার্টিনেজ শুরু থেকে পালন করবেন আক্রমণের দায়িত্ব। তবে লো সেলসো পেতে পারেন শুরু একাদশে সুযোগ। সবশেষ ১২ ম্যাচে অপরাজিত থাকা আলবিসেলেস্তারা ৭ ম্যাচে ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সেই সাথে কলম্বিয়ার বিপক্ষে অতিতের ৪৩ দেখায় ২৬ বার জয়ী বেশে মাঠ ছাড়ার কীর্তি আছে আর্জেন্টিনার।

তিন নম্বরে থাকা কলম্বিয়া এই ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে নিতে চাইবে কোপা হারের বদলা। দলের সবশেষ ম্যাচে হামেস রদ্রিগেজ বদলি হিসেবে মাঠে নামলেও এব ম্যাচে থাকবেন শুরুর একাদশে। মূলত কোপার ফাইনালের পর আর কোনো প্রতিযোগতামূলক ম্যাচ না খেলায় গত ম্যাচে শষ ৪৫ মিনিট খেলানো হয়েছিলো তাকে। তবে কলম্বিয়াকে জিততে হলে ইনফর্ম লিভারপুল স্ট্রাইকার লুইস দিয়াসের গোল পাওয়াটা জরুরি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply