প্যারাগুয়ের বিপক্ষে সকালে মাঠে নামবে ব্রাজিল

|

ছবি: সংগৃহীত

কনমেবল অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে সকালে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের রেকর্ড খুবভালো। সবশেষ ৬ দেখায় দলটির বিপক্ষে অপরাজিত সেলেসাওরা। তাই পূর্ণ ৩ পয়েন্টে চোখ থাকবে দরিভাল জুনিয়রের শিষ্যদের।

বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় প্যারাগুয়ের মাঠে আতিথ্য নেবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গত ম্যাচে সেলেসাওরা জয় পেলেও ধুকতে থাকা দলটিরে খেলার ধরন কিছুতেই মানতে পারছে না ভক্তরা। খেলোয়াড়দের চেয়ে বেশি সমালোচনা হচ্ছে কোচ দারিভাল জুনিয়র ও তার কৌশল নিয়ে।

ব্রাজিল মানেই এতদিন ছিল জোগো বনিতা, অর্থ্যাৎ সুন্দর ফুটবল। কিন্তু দোরিভাল জুনিয়রের কাছে আপাতত সৌন্দর্য্য রক্ষার চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে ৩ পয়েন্ট। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচেই দেখা গেছে যার প্রতিফলন। রদ্রিগোর এক গোল ছাড়া কখনই ব্রাজিলকে, ব্রাজিল মনে হয়নি মাঠের খেলায়।

দরিভাল বলেন, আমি মানছি, ইকুয়েডরের বিপক্ষে খেলায় কোনো সৌন্দর্য্য ছিল না। কিন্তু সে জন্য আমি একটুও চিন্তিত নই। আমাকে বিশ্বকাপ খেলতে হলে পয়েন্ট লাগবে। আমার প্রাথমিক টার্গেট সেটা পূরণ করা। এরপর আমি বাকি অন্য কিছু নিয়ে ভাবব। খেলোয়াড়রা এখন টানা খেলার কারণে ক্লান্ত। সেটাও বিবেচনায় নিতে হবে।

এই ম্যাচেও অপরিবর্তিত একাদশ মাঠে নামাতে পারেন ব্রাজিল কোচ। আক্রমণে রদ্রিগো ও ভিনিসিয়াসের সাথে ব্রাজিলিয়ান ফুটবল প্রেমীরা এনদ্রিককে দেখতে চাইলেও দারিভাল আস্থা রাখতে পারেন লুইস হেনরিক্সের ওপরই। পয়েন্ট টেবিলের ৪ নম্বরে আছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়েই ৭ ম্যাচে মাত্র ৩ ম্যাচে জয়ের দেখা পেয়েছে সেলেসাওরা, বিপরীতে হেরেছেও সমান ৩ টাতে। ৭ ম্যাচে মাত্র একটি জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে আছে প্যারাগুয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply