‘বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি’

|

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ। সেই সিরিজকে ঘিরে ভক্তদের আগ্রহ অন্য যেকোনো বারের চেয়ে অনেকটাই বেশি। বিশেষ করে ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলিকে নিয়ে বাড়তি প্রত্যাশা ভক্তদের। এবার সেই তালিকায় যোগ দিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী। বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি, এমনটাই জানিয়েছেন এই সাবেক ক্রিকেটার।

সম্প্রতি ব্যাট হাতে খুব একটা আলো ছড়াতে না পারলেও বিরাটকে নিয়ে বেশ আশাবাদী বাসিত আলী। নিজের ইউটিউব চ্যানেলে এই ক্রিকেটার কোহলি প্রসঙ্গে বলেন, ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। শ্রীলঙ্কা সিরিজে সে ভালো পারফর্ম করেনি। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে আপনারা বড় সেঞ্চুরি দেখবেন। ১১০ কিংবা ১১৫ নয়, ২০০ রানের ইনিংসও দেখতে পারেন তার কাছ থেকে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ভারতের শ্রীলঙ্কা সফরেও রানের দেখা পাননি কোহলি। তাই বাংলাদেশ সিরিজ দিয়ে ফর্মে ফেরার তাড়া থাকবে তার। অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তর ৭৬ রানের সুবাদেই লড়াই করার পুঁজি পায় ভারত এবং দ্বিতীয়বারের মতো সংক্ষিপ্ততম সংস্করেণের বিশ্বকাপের স্বাদ পায় মেন ইন ব্লু’রা।

চলতি বছরের শুরুতে সবশেষ সাদা পোশাকে খেলেছেন কোহলি। দক্ষিণ আফ্রিকা সফরের পর পিতৃত্বকালীন ছুটির কারণে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দেখা যায়নি তাকে। প্রায় আট মাস বিরতির পর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ দিয়ে টেস্ট দলে ফিরবেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে খেলা ছয়টি টেস্টের সর্বশেষ ম্যাচে অবশ্য ডাবল সেঞ্চুরি করেন কোহলি। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে ২০৪ রান করেন তিনি। টাইগারদের বিপক্ষে এটাই তার সর্বোচ্চ রান। চেন্নাই টেস্ট শেষে আগামী ২৭ সেপ্টেম্বর কানপুরে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply