নগদে প্রশাসক নিয়োগ কেন অবৈধ নয় জানতে চেয়ে হাইকোর্টের রুল

|

মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান নগদে প্রশাসক নিয়োগ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আগামী দশ দিনের মধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ও অর্থ সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিচারপতি ফারহাদ মাহবুব এবং বিচারপতি মুহাম্মদ মাহবুব উল ইসলামের দৈত বেঞ্চ এই রুল জারি করেন। প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলমের একটি রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে এই রুল জারি করে হাইকোর্ট।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জমির উদ্দিন সরকার। বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান। তার সাথে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাথিকা হোসেন।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, শুরু থেকেই বলে আসছিলাম প্রচলিত আইনকে না মেনে নগদে প্রশাসক নিয়োগ করা হয়েছে। আজ আদালতে আমাদের দাবির পক্ষে প্রথম যুক্তি প্রতিষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ আগস্ট বাংলাদেশ ব্যাংকের পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদারকে নগদের প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়। একইসাথে আরও ছয়জনকে প্রশাসকের সহকারি হিসেবেও নিয়োগ দেয় বাংলাদেশ ব্যাংক। এরপর প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম হাইকোর্টে রিট মামলা দায়ের করেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply