ভ্রমণক্লান্তি নিয়েই অনুশীলনে সাকিব

|

আর কয়েকঘণ্টা বাদেই চেন্নাইয়ে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। এ উপলক্ষে গত ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ দল চেন্নাই পৌঁছলেও ভিসা জটিলতায় দেরি হয়েছে সাকিব আল হাসানের। যুক্তরাষ্ট্র থেকে ভারতের ভিসা পেতে দেরি হওয়ায় তার জন্য আরব আমিরাত থেকে ভিসার ব্যবস্থা করা হয়। গতকাল রাতেই তিনি দলের সঙ্গে যোগ দেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চেন্নাইয়ের চিদামবারাম স্টেডিয়ামের নেটে অনুশীলন শুরু আগে কিছুক্ষণ স‍্যাডো ব‍্যাটিং করেছেন সাকিব। নেটে যাবার আগ মুহুর্তে ব‍্যাটিং কোচ ডেভিড হেম্পের সাথে কিছু একটা বিষয়ে কথা বলেছেন সাকিব। নেটে এই অলরাউন্ডারের ব‍্যাটিং দেখে স্পষ্ট ধারণা পাওয়া গেল চোখের সমস‍্যটা বিদ‍্যমান আছে তার। বল ডেলিভারি হবার আগে হেড পজিশনে পিরিবর্তন আনছেন সাকিব।

তবে সাকিবের সেশনে উল্লেখ যোগ‍্য বিষয় ছিলো প্রায় পুরোটা সময় পেস বোলিং মোকাবেলা করেছেন তিনি। তবে নেট বোলার নয় থ্রোয়াদের ডগ স্টিকের মাধ‍্যমে ছোড়া বলে অনুশীলন করেছেন তিনি। সহকারি কোচ নিক পোথাস আর ভারতীয় এক থ্রোয়ার সাকিবকে বল করেছেন টানা।

আপনার মনে প্রশ্ন উঠছে কি। কেন স্পিন খেললেন না সাকিব? এখানেও আসবে চোখের সমস‍্যা। মূলত আইলেভেলের ওপর থেকে আসা বল দেখতেই সমস‍্যা সাকিবের। তাইতো নেট বোলার নয় ডগ স্টিকের সাহায‍্যে উচ্চতা বাড়িয়ে পেস মোকাবেলায় প্রস্তুত হলেন সাকিব।

ইংল‍্যান্ডে কাউন্টি খেলে আসা সাকিব বল হাতে আছেন দারুণ ছন্দে। তাইেতো বোলিং করেননি কেবল ঝালিয়েছেন ব‍্যাটিং। বোলার সাকিবকে অনেকটাই ফিরে পেয়েছে টাইগার ভক্তরা। এবার ব‍্যাটার সাকিবকে ফিরে পেতে মুখিয়ে টাইগার ভক্তরা, সবচেয়ে বেশি মুখিয়ে হয়তো সাকিব নিজেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply