সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার মানে অন্যরা কাজ করছে না: মির্জা ফখরুল

|

সারাদেশ ডেস্ক:

দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া ঠিক হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে জেলা বিএনপি আয়োজিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের সঙ্গে মতবিনিময় ও আর্থিক সহায়তা অনুষ্ঠানে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন,  সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া হয়েছে। এটা ভালো কথা। তার মানে হলো, আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রশাসন ব্যর্থ হয়েছে। সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার মানে অন্যরা কাজ করছে না।

তিনি আরও বলেন, আমি মনে করি, সেসব এলাকা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে, সেসব এলাকাতেই সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়া দরকার। কিন্তু যেসব এলাকা শান্তিপূর্ণ আছে, যেখানে রাজনৈতিক নেতা-কর্মীরাই বিষয়গুলোকে নিয়ন্ত্রণ করছেন; সেখানে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নতুন সমস্যা তৈরি করা সমীচীন হবে না, বুদ্ধিমানের কাজ হবে না। এসময় তিনি এই বিষয়টি অন্তর্বর্তী সরকারকে পুনর্বিবেচনা করার অনুরোধ করবেন বলে জানান। তিনি আশা প্রকাশ করেন, অন্তর্বর্তী সরকার এমন কোনো ব্যবস্থা নেবে না, যা সামগ্রিকভাবে দেশের জন্য নেতিবাচক কিছু হবে।

এ সময় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার গঠনে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। তাছাড়া, এই সরকার সব জঞ্জাল দূর করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply