আন্দোলনে বিজিবি সদস্য নিহতের ঘটনায় মামলা

|

ফাইল ছবি।

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর: 

গাজীপুরে ছাত্র-জনতার আন্দোলন চলাকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য আব্দুল আলীম নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) মামলায় বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জয়নাল আবেদীন মন্ডল।

শ্রীপুর থানার ওসি বলেন, গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিজিবির ময়মনসিংহ সেক্টর সদর দফতরের নায়েব সুবেদার সোহেল রানা বাদী হয়ে শ্রীপুর থানায় মামলাটি দায়ের করেন। এতে অজ্ঞাতমানা ব্যক্তিদের আসামি করা হয়েছে। মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মামলা সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সকালে গাজীপুর শিল্প এলাকার নিরাপত্তায় ২টি পিকআপ ও ৮টি বাসে করে বিজিবি সদস্যরা গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে মাওনা চৌরাস্তা এলাকায় পৌঁছলে বড় ধরনের ব্যারিকেডের সম্মুখীন হন তারা। একপর্যায়ে গাড়িবহর থেকে ২টি বাস ও ১টি পিকআপ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ সময় বেশ কয়েকজন বাসে উঠে ‘ভারতীয় বিএসএফ’ ও ‘র’ এর এজেন্ট আখ্যা দিয়ে তাদের সাথে বাজে আচরণ করতে থাকে।

মামলা সূত্রে আরও জানা যায়, এই সময় উত্তেজিত লোকজন বিজিবির কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে যায় এবং তাদের মারধর করতে থাকে। এতে নায়েক মো. আব্দুল আলীম শেখসহ কয়েকজন গুরুতর আহত হয়। এ সময় ঘটনাস্থলেই আব্দুল আলীম মারা যায়।

মামলায় উল্লেখ করা হয়, হামলায় আরও ৬৪ জন বিজিবি সদস্য গুরুতর আহত হন। তাছাড়া, ১টি জীপ, ৬টি পিকআপ, তিনটনের তিনটি ট্রাক, ১টি ম্যাজিস্ট্রেটের পিকআপ ও দুইটি সিভিলবাস ভাঙচুর করে পুড়িয়ে দেয়া হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply