ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণার দাবি পিপলস্ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের

|

দুর্নীতিবাজ ও ব্যর্থ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মোল্লাকে আজীবন অবাঞ্ছিত ঘোষণা এবং বোর্ড অব ট্রাস্টিজের নতুন পরিচালনা পর্ষদ গঠনের দাবি জানিয়েছে পিপলস্ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) পিপলস্ ইউনিভার্সিটি ক্যাম্পাসের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানায় বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

সেই সঙ্গে, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বোর্ড অব ট্রাস্টিজের নতুন পরিচালনা পর্ষদ গঠিত না হলে, ১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয় কমপ্লিট শাটডাউন ঘোষণা করা হবে বলেও আলটিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।

তারা জানান, ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম মোল্লা ২০১৩ সালের ১৬ মার্চ অনুষ্ঠিত সর্বশেষ ট্রাস্টি বোর্ডের এজিএম-এ চেয়ারম্যান পদে বহাল হন, যার মেয়াদ ছিল দুই বছর। এর পর থেকে অদ্যাবধি তিনি আর কোনো এজিএম করেননি। অবৈধভাবে গত ১১ বছর যাবত তিনি চেয়ারম্যান পদ দখল করে আছেন।

তার নানা কর্মকাণ্ডের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টির সকল সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে দুই দফা দাবির ঘোষণা দেওয়া হয়। সেগুলো হলো-

১) দি পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাস ঢাকা থেকে নরসিংদী বা অন্য কোথাও স্থানান্তর হবে না।

২) ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম মোল্লাকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন অবাঞ্ছিত ঘোষণা করতে হবে। আর এ ঘোষণার পর থেকে সিরাজুল ইসলাম মোল্লার স্বাক্ষরে ইউনিভার্সিটির কোনো প্রকার কার্যক্রম চলবে না এবং তাকে বিশ্ববিদ্যালয়ের কোনো ক্যাম্পাস বা দফতরে প্রবেশ করতে দেয়া হবে না।

এছাড়া, ছাত্রদের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ট্রাস্টি বোর্ডের সদস্যদের সভা আহ্বান করে নতুন ও যোগ্য বিশ্ববিদ্যালয় পরিচালনা পর্ষদ গঠন করতে হবে এবং সেই পর্ষদে ছাত্রসমাজের প্রতিনিধি থাকতে হবে। 

উপরোক্ত বিষয়ে দি পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সব ট্রাস্টি বোর্ড সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে শিক্ষার্থীরা তাদের ন্যায্য দাবির প্রতি সহানুভূতিশীল হয়ে ও সমর্থন জানিয়ে সব সমস্যার সুষ্ঠু সমাধান প্রদান এবং ঢাকার কাছাকাছি স্থায়ী ক্যাম্পাস নির্মাণের বিষয়ে দ্রুততম পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply