ক্যারি-স্টার্কে ভর করে সিরিজে ব্যবধান বাড়ালো অস্ট্রেলিয়া

|

ইংলিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৬৮ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। শনিবার (২১ সেপ্টেম্বর) লিডসে আগে ব্যাট করে স্বাগতিক ইংল্যন্ডকে ২৭১ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাবে ২০২ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। এর ফলে সিরিজে ২-০ তে এগিয়ে গেলো অজিরা।

উদ্বোধনী জুটি থেকে ৪৬ রান আসে হেড ও শর্টের ব্যাট থেকে। ৬৪ রানের মাথায় বিদায় নেন শর্ট। উইকেটে থিতু হতে পারেননি স্মিথ, লাবুশেন ও ম্যাক্সওয়েল। তবে, অস্ট্রেলিয়ার স্কোর বোর্ডে ২৫০ অতিক্রম করাতে বড় ভূমিকা রাখেন অ্যালেক্স ক্যারি। ২২১ রানে, নবম উইকেট পতনের পর শেষ উইকেটে ৪৯ রানের জুটিতে ২৭০ রানের লড়াকু পঁজি পায় মার্শের দল।

রান তাড়ায় নামা ইংল্যান্ডকে শুরু থেকেই চেপে ধরে অস্ট্রেলিয়ান বোলাররা। হ্যাজলউড ফিল সল্টকে ফেরানোর পর স্টার্ক ফেরান উইল জ্যাকস ও হ্যারি ব্রুককে। শুরুর ধাক্কা সামলানোর আগেই অ্যারণ হার্ডির জোড়া আঘাত। ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটযে যায় ব্রুকের দল। শেষ দিকে স্মিথ প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও তা যথেস্ট ছিল না জয়ের জন্য। শেষ পর্যন্ত ২০২ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

অজিদের পক্ষে ৩টি উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। ২টি করে উইকেট পান হ্যাজেলউড, অ্যারন হার্ডি ও গ্লেন ম্যাক্সওয়েল। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চেস্টার-লি-স্ট্রিটে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুদল।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply