মিলান ডার্বি: রোমাঞ্চকর ম্যাচে ইন্টারকে হারালো এসি মিলান

|

ইতালিয়ান লিগ সিরি’আর হাইভোল্টেজ মিলান ডার্বিতে জয় পেয়েছে এসি মিলান। রোববার (২২ সেপ্টেম্বর) সান সিরোয় ক্রিশ্চিয়ান পুলেসিস দলকে এগিয়ে নেয়ার পর সমতা টানেন ফেদেরিকো দিমার্কো। শেষ সময়ে জয়সূচক গোল করে দলকে উল্লাসে ভাসান মাতেও গাবিয়া। প্রায় দুই বছর পর ইন্টারের বিপক্ষে জয় পেলো তাদের নগর প্রতিদ্বন্দ্বীরা।

ম্যাচে বল দখলে আধিপত্য বজায় রাখে ইন্টার। কিন্তু একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগে ত্রাস চালায় এসি মিলান। ৫৭ শতাংশ বলের দখল রেখে নেয়া ১৩টি শটের কেবল ৪টি লক্ষ্যে রাখতে পারে ইন্টার। বিপরীতে ১৬ শটের ৮টিই লক্ষ্যে রাখে এসি মিলান। ইন্টার গোলরক্ষকের দুর্দান্ত কিছু শট ও কয়েকটি সহজ সুযোগ হাতছাড়া না হলে তাদের জয়ের ব্যবধান আরও বড় হতে পারতো।

ম্যাচের দশম মিনিটে দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন পুলেসিস। ২৭তম মিনিটে লাওতারো মার্তিনেসেরে দারুণ পাসে সমতা টানেন ফেদেরিকো। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্বক ভঙ্গিতে খেলতে থাকে এসি মিলান। তবে একের পর এক পাল্টা আক্রমণে ইন্টারকে তটস্থ করে রাখে এসি মিলান। শেষ পর্যন্ত ম্যাচের ৮৯তম মিনিটে পেয়ে যায় জালের দেখা। ফ্রিকিক থেকে হেডে গোলটি করেন গাবিয়া। উল্লাসে ফেটে পড়ে এসি মিলান শিবির।

উল্লেখ্য, লিগে ৫ ম্যাচ শেষে দুদলেরই পয়েন্ট ৮। তবে মুখোমুখি দেখা ও গোল ব্যবধানে ভর করে টেবিলের ষষ্ঠ অবস্থানে ইন্টার, ঠিক তার পরেই রয়েছে এসি মিলান।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply