কক্সবাজারের ডুলাহাজরায় অভিযানকালে সন্ত্রাসীদের হামলায় সেনা কর্মকর্তা নিহত

|

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজরায় সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছেন সেনাবাহিনীর তরুণ কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন। তার বয়স ২৩ বছর। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোররাত আনুমানিক চারটার দিকে ডাকাতবিরোধী অভিযান পরিচালনাকালে তার ঘাড়ে ছুরিকাঘাত করা হয়। পরে রক্তক্ষরণে মারা যান এই কর্মকর্তা।

মঙ্গলবার আন্তঃবাহিনী পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাত আনুমানিক ৩টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পায় সেনাবাহিনী। পরে দ্রুত চকরিয়া ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল অভিযানে যায়। আনুমানিক ৪টার দিকে মাইজপাড়া গ্রামে অভিযান পরিচালনা করার সময় ৭ থেকে ৮ সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন। এ সময় ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করলে গুরুতর আহত হন তিনি। এতে তার রক্তক্ষরণ শুরু হয়।

তাৎক্ষণিকভাবে এই সেনা কর্মকর্তাকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের বাড়ি টাঙ্গাইলে। তিনি পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে ২০২২ সালের জুনে আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন। তার মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনী গভীর শ্রদ্ধা ভরে স্মরণের পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে।

এদিকে, ঘটনাস্থল থেকে ৩ জন ডাকাতকে আটকসহ একটি দেশীয় তৈরি বন্দুক, ৬ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। এছাড়া ডাকাত সন্দেহে আরও ৩ জনকে আটক করা হয়েছে।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply