সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ দিনের রিমান্ডে

|

ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর চানখাঁরপুলে ইসমামুল হক নামের একজনের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় সাবেক মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ৪ দিনের রিমান্ডে নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সাইফুজ্জামান আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এই নির্দেশ দেন।

গত ৯ আগস্ট ঢাকার শাহবাগ থানায় দায়ের করা এ মামলায় সাবেক এই আইজিপিকেও আসামি করা হয়। এছাড়া তেজগাঁও ও শেরেবাংলা নগর থানার আরও ২টি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এসব মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক মন্ত্রী শাহজাহান খান ও সাবেক সংসদ সদস্য সাদেক খানকেও গ্রেফতার দেখানো হয়েছে।

সকাল ৮টার দিকে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে আদালতে নেয়া হয়। মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মাইনুল ইসলাম খান পুলক তাকে শাহবাগ থানার এই হত্যা মামলায় গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আর অন্য মামলায় গ্রেফতার দেখানো অন্যান্যদের পরবর্তীতে আদালতে হাজিরার আদেশ দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply