আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ হিসেবে মাহফুজকে বিশ্বমঞ্চে পরিচয় করালেন ড. ইউনূস

|

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটির সমন্বয়ক মাহফুজ আলমকে আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ বলে আখ্যায়িত করলেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে ফাঁকে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের ‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ অনুষ্ঠানে যোগ দেন ড. মুহাম্মদ ইউনূস। অনুষ্ঠানের মঞ্চে তিনি তার তিন সফরসঙ্গীকে পরিচয় করিয়ে দেন। এ সময় প্রধান উপদেষ্টা তার বিশেষ সহকারী মাহফুজ আলমকে এই বিশেষণে পরিচয় করিয়ে দেন।

এ সময় মাহফুজকে সামনে এগিয়ে দিয়ে প্রধান উপদেষ্টা বলেন, গণঅভুত্থানের পেছনের কারিগর মাহফুজ। যদিও সেসব সময় বলে, সে একা নয়, আরও অনেকে আছে। তার কথা শুনলে সারা পৃথিবীর যেকোনো তরুণ অনুপ্রাণিত হবে।

ড. মুহাম্মদ ইউনূস বলেন, তারা যেভাবে কথা বলে এরকম কথা আমি কখনও শুনিনি। তারা নতুন পৃথিবী, নতুন বাংলাদেশ গড়তে প্রস্তুত। প্লিজ আপনারা তাদের সাহায্য করবেন। যেন তারা তাদের স্বপ্ন পূরণ করতে পারে।

এ সময় সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের হাত ধরে অন্তর্বর্তী সরকারের প্রধান বলেন, এ স্বপ্ন পূরণে আপনি আমাদের সাথে আছেন।

তিনি আরও বলেন, তাদেরকে দেখতে অন্য তরুণদের মতো মনে হলেও আপনি যখন তাদের কাজ দেখবেন, বক্তব্য শুনবেন আপনি অবাক হবেন। আন্দোলনে তাদের দৃঢ়তা ও কঠোর মনোবল সম্পর্কেও জানান ড. ইউনূস।

উল্লেখ্য, সাধারণ পরিষদের অধিবেশন শেষে আগামী ২৭ সেপ্টেম্বর রাতে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার কথা রয়েছে প্রধান উপদেষ্টার।

/এমএইচআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply