টাইগারদের কানপুর প্রস্তুতি, ব্যাটিং অনুশীলনে সাকিব

|

আগামীকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্টে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এর আগে গতকাল গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ। হালকা ওয়ার্মআপ আর ক্যাচিং প্রাকটিসের পর নেট সেশনও করেছে টাইগারা। হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে বলেছেন, সাকিব আল হাসানের কোনো ইনজুরি সমস্যা নেই।

এদিন ব্যাটিং করলেও বোলিং করেননি সাকিব। বেশি ব্যস্ত ছিলেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প। দিনের শুরুতে হাথুরুসিংহের সঙ্গে কথা বলেছেন তিনি। অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে দিনের কাজ শুরু করেন এই বারমুডার কোচ। এরপর একে একে তার সঙ্গে কাজ করছেন সাদমান, জাকির, মুমিনুল, মুশফিক, লিটন, মিরাজসহ সবাই।

কানপুরের প্রচণ্ড দাবদাহের মাঝেও খুবই আগ্রহ নিয়ে শিষ্যদের দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত করার চেষ্টা করেছেন এই কোচ। লম্বা সময় নেটে ব্যাটিং করেছেন সাকিব। হেম্প ও হাথুরু সঙ্গ দিয়েছেন সাকিবকে। চেন্নাইয়ের মতো কানপুরের ব্যাট হাতে আত্মবিশ্বাসী মনে হয়েছে এই অলরাউন্ডারকে।

উল্লেখ্য, কানপুরের গ্রিন পার্ক ভারতের সবচেয়ে পুরোনো ক্রিকেট স্টেডিয়ামগুলোর একটি। এখানে প্রথম টেস্ট অনুষ্ঠিত হয়েছিল ১৯৫২ সালে। সর্বশেষ টেস্ট হয়েছে ২০২১ সালে। অর্থাৎ ৩ বছর পর বাংলাদেশ-ভারত ম্যাচের মধ্য দিয়ে টেস্ট ক্রিকেট ফিরছে এই মাঠে।

/এএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply