হিজবুল্লাহ প্রধানকে ‘হত্যা’, এবার মুখ খুললেন খামেনি

|

লেবাননের সশস্ত্র গোষ্ঠী ও ইরানপন্থী মিলিশিয়া সংগঠন হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরাল্লাহ নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েল। শনিবার (২৮ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) এক্স অ্যাকাউন্টে (সাবেক টুইটার) এটি জানানো হয়। ইসরায়েলের এমন দাবির পর প্রথমবারের মতো মুখ খুললেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

বিবৃতিতে খামেনি লেবাননের অসহায় মানুষদের হত্যার নিন্দা জানান। তিনি বলেন, এটি ইসরায়েলের নেতাদের অদূরদর্শীতা এবং বোকামিকেই প্রমাণ করেছে। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, অবশ্যই জানতে হবে যে লেবাননে হিজবুল্লাহর শক্ত ঘাঁটিতে উল্লেখযোগ্য কোনো ক্ষতি করার ক্ষেত্রে তারা এখনও অনেক অপরিণত।

বিবৃতিতে এই অঞ্চলের সকল প্রতিরোধ শক্তি হিজবুল্লাহকে সমর্থন করে এবং পাশে আছে বলে জানান তিনি। সেইসঙ্গে খামেনি সকল মুসলিমকে লেবাবনের জনগণ ও হিজবুল্লাহর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। নাসরাল্লাহ হত্যার রিপোর্টের পর মুসলমানদেরকে ইসরায়েলের মোকাবিলা করার আহ্বানও জানান তিনি।

প্রসঙ্গত, রয়টার্সের আগের এক প্রতিবেদনে বলা হয়, ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আলী খামেনিকে দেশের ভেতরে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। সেই জায়গায় উন্নত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply