কানপুরে বৃষ্টি থামলেও খেলা শুরু হতে দেরি, আবহাওয়া বার্তায় সুখবর

|

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়াম এলাকায় গতকাল রাতভর বৃষ্টি হয়েছে। সকাল ১০টায় তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার কথা থাকলেও ভেজা আউটফিল্ডের কারণে আজ রোববারও (২৯ সেপ্টেম্বর) খেলা শুরু হতে কিছুটা দেরি হচ্ছে। তবে, আবহাওয়ার পূর্বাভাসে সুখবর রয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, বৃষ্টি নেই কানপুরে। পিচের ওপর থেকে কভারও সড়িয়ে ফেলা হয়েছে।

আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট ‘অ্যাকুওয়েদার’ বলছে, সকাল ১০টায়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে ভারতের উত্তরপ্রদেশের শহর কানপুরে। ওই সময়ে ৫২ শতাংশ বৃষ্টির সম্ভাবনা দেখছে তারা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেটি কমতে থাকবে। পরে বৃষ্টি না হলেও, প্রায় সারাদিনই মেঘাচ্ছন্ন থাকবে ওই এলাকা। 

এছাড়া আগামীকাল সোমবার এবং ম্যাচের শেষ দিন মঙ্গলবার কানপুরে তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। ফলে, শেষ দুদিন পুরো খেলা হবে বলে আশা করা হচ্ছে।

গতকাল টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যাক্ত হয় বৃষ্টির কারণে। টেস্টের প্রথম দিনও দিনভর বৃষ্টির বাগড়া ছিল। টস বিলম্বে হওয়ার পর খেলা শুরু হলেও প্রথম দিনে মাত্র খেলা মাঠে গড়ায় মাত্র ৩৫ ওভার। যেখানে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান তুলে দিন শেষ করেছিল বাংলাদেশ।

দ্বিতীয় সেশনে ৯ ওভার খেলা হওয়ার পরই আলোর স্বল্পতা এবং পরে বৃষ্টি নামায় খেলা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। পরে বৃষ্টি না থামায় ও আলো কমে আসায় প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন আম্পায়ার।

গ্রিন পার্ক স্টেডিয়ামে চারে নামা মুমিনুল হক ৮১ বলে ৭ চারের সাহায্যে করেন ৮০ রান। আরেক পাশে ৬ রানে অপরাজিত মুশফিক। দুইজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ২৭ রান।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply