ইপিএল: প্রথমার্ধে ২০ মিনিটের ব্যবধানে ৪ গোল, পালমারের ইতিহাস

|

ইংলিশ প্রিমিয়ার লিগে গোলবন্যা দেখা গেছে অনেকবার। বড় ব্যবধানে জেতার স্কোরকার্ড কিংবা একক কোনো খেলোয়াড়ের হ্যাটট্রিক, সুপার হ্যাটট্রিকও দেখা গেছে একাধিকবার। তবে এবার প্রিমিয়ার লিগের ইতিহাসে এক অনন্য কীর্তি স্থাপন করলেন চেলসির কোল পালমার। প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথমবার কোনো ফুটবলার চার গোল করতে পারলেন প্রথমার্ধেই।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ইতিহাস গড়া পারফরম্যান্স দেখান পালমার। ব্রাইটনের বিপক্ষে চেলসির হয়ে ঘরের মাঠে চারটি গোল করেন তিনি ২০ মিনিটের মধ্যে। তার অসাধারণ নৈপুণ্যে ব্রাইটনকে ৪-২ গোলে হারিয়েছে চেলসি। গোল গুলো করেন যথাক্রমে ২১, ২৮, ৩১ ও ৪১তম মিনিটে। এর আগে, গত এপ্রিলে এভারটনের বিপক্ষে চেলসির ৬-০ গোলের বড় জয়ে চার গোল করেছিলেন পালমার।

পালমারের আরেকটি বিশেষত্ব হলো পেনাল্টি স্পেশালিস্ট বনে যাওয়া। এখন পর্যন্ত চেলসির হয়ে নেয়া ১০ পেনাল্টির সবকটিতে লক্ষ্যভেদ করতে সক্ষম হয়েছেন তিনি।

এদিকে, চেলসির জার্সিতে তিনটি হ্যাটট্রিক করার কৃতিত্ব তার আগে আছে তার কেবল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, জিমি ফ্লয়েড হাসেলব্যাঙ্ক ও দিদিয়ের দ্রগবার। এই তিনজনকে তাদের ছুঁয়ে ফেলতে স্রেফ ৩৯ ম্যাচ খেলতে হলো পালমারের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply