লা লিগায় আজ ‘মাদ্রিদ ডার্বি’

|

স্প্যানিশ লা লিগায় চলতি মৌসুমে প্রথম মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। সিভিটাস মেট্রোপলিটানো স্টেডিয়ামে রোববার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে দু’দল।

গত মৌসুমে দলগতভাবে দারুণ ছন্দে ছিলো রিয়াল মাদ্রিদ। লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয় করলেও তারা লিগে দু’বারই নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে যায়। তাই প্রতিপক্ষের মাঠে মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে সেই শোধ নিতে চাইবে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

নতুন মৌসুমে বেশ শক্তিশালী হয়েছে রিয়াল মাদ্রিদ। কিলিয়ান এমবাপ্পে ইনজুরিতে পড়লেও দলে আছেন বেলিংহ্যাম, ভিনিসিয়ুস জুনিয়র আর এন্ড্রিকসদের মতো তারকারা। অপরদিকে অ্যাটলেটিকো মাদ্রিদে রয়েছেন আলভারেজ ও গ্রিজম্যানরা। তাই উত্তাপময় একটি ম্যাচের অপেক্ষায় ফুটবল ভক্তরা।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, একটি কঠিন ম্যাচ অপেক্ষা করছে বেশ শক্ত এক দলের বিপক্ষে। এই লড়াইটা বেশ চ্যালেঞ্জিং হবে। পাশাপাশি ম্যাচটা হবে বেশ উত্তেজনাপূর্ণ। দুই দলেই আছে অনেক যোগ্য ফুটবলার। এটা সত্যিই অসাধারণ এক লড়াই হতে যাচ্ছে।

লা লিগার শুরুটা রিয়ালের তেমন ভালো হয়নি। প্রথম তিন ম্যাচের দুটি ড্র করে বসেছিল তারা। তবে এর পর থেকে আবার দারুণ ফর্মে ফিরে এসেছে তারা। পরের পাঁচ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। লিগে অ্যাটলেটিকো মাদ্রিদও অপরাজিত। একটি ড্র বেশি থাকায় রিয়ালের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে তারা।

উল্লেখ্য, চলতি বছর এখন পর্যন্ত তিনবারের দেখায় দুই দল সমানে সমান। লা লিগায় ১-১ গোলে ড্র হওয়ার আগে কোপা দেল রে’তে ৪-২ গোলে জিতেছে অ্যাটলেটিকো, পরদিকে স্প্যানিশ সুপার কাপে ৫-৩ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply