জাবির সাবেক ভিসিসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

|

গত ১৫ জুলাই রাতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য নুরুল আলম, শরীফ এনামুল কবিরসহ ১৪ জনের নাম উল্লেখ করে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদুল ইসলাম। মামলায় সাবেক উপাচার্য অধ্যাপক নূরুল আলমকে প্রধান আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

এতে আরও শিক্ষকদের মধ্যে রয়েছেন-সাবেক প্রক্টর অধ্যাপক আলমগীর কবির, আ স ম ফিরোজ উল হাসান, সহযোগী অধ্যাপক মেহেদী ইকবাল, অধ্যাপক বশির আহমেদ, সহযোগী অধ্যাপক ইখতিয়ার উদ্দিন ভূইয়া, অধ্যাপক শরীফ এনামুল কবির (সাবেক ভিসি), অধ্যাপক ফরিদ আহমেদ ও অধ্যাপক ইসরাফিল আহমেদ। কর্মকর্তাদের মধ্যে রাজিব চক্রবর্তী, নাহিদুর রহমান খান, সুদীপ্ত শাহীন ও ছাত্রলীগ নেতাদের মধ্যে সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সম্পাদক হাবিবুর রহমান লিটন ছাড়াও অজ্ঞাতনামা দেড়শ থেকে দুইশ জনকে আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ১৫ জুলাই সন্ধ্যায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর প্রশাসনের মদদে ছাত্রলীগের নেতাকর্মী ও অজ্ঞাত সন্ত্রাসীরা হামলা চালায়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। এ মামলায় সাবেক দুই উপাচার্য ছাড়াও আসামী করা হয় সাবেক দুই প্রক্টর, ৬ শিক্ষক, দুই ছাত্রলীগ নেতাসহ অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply