‘ইতিহাসে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে’

|

বৈষম্যবিরোধী আন্দোলনের ইতিহাসে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কলেজের নিহত শিক্ষার্থী শোভন ও এলেমকে স্মরণ করে উপদেষ্টা বলেন, সাহসিকতার অপর নাম শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ। জুলাই-আগস্ট অভ্যুত্থানে এ কলেজের শিক্ষার্থীদের লড়াকু ও সাহসী ভূমিকা আন্দোলনকে বেগবান করেছে।

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের শিক্ষার্থী শোভন ও এলেমকে স্মরণ করে উপদেষ্টা বলেন, তাদের আত্মত্যাগের কারণে আমরা আজ স্বাধীন ও মুক্তভাবে বক্তব্য দিতে পারছি। জুলাই-আগস্ট অভ্যুত্থানে এ কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করেন।

সরকারের যেকোনো সমালোচনাকে স্বাগত জানিয়ে নাহিদ বলেন, সবাই সরকারের প্রত্যেকটা পদক্ষেপ সম্পর্কে প্রশ্ন করতে পারবেন এবং জবাবদিহির আওতায় আনতে পারবেন। রাষ্টসংস্কার প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্রসংস্কারের কাজ করছে। রাষ্টসংস্কারে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply