৫ দিনের রিমান্ডে সাবেক সচিব জাহাংগীর আলম

|

ফাইল ছবি।

রাজধানীর ধানমন্ডি থানার কিশোর হত্যা মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সচিব জাহাংগীর আলমকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেলাল হোসেনের আদালত এই আদেশ দেন।

আন্দোলন চলাকালে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় আব্দুল মোতালিব নামে এক কিশোর নিহতের ঘটনায় এই মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা জাহাংগীর আলমের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, জাহাংগীর আলমকে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ।

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনে গুলি করার ভিডিও ফুটেজ একজন পুলিশ কর্মকর্তা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে দেখাচ্ছিল- এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিও ফুটেজে জাহাংগীর আলমকে স্বরাষ্ট্রমন্ত্রীর পাশেই দেখা যায়। এছাড়া, আন্দোলনে গুলি চালানোর দাম্ভিকতাও প্রকাশ পায় সেই ভিডিওতে।

সবশেষ জাতীয় নির্বাচনের সময় নির্বাচন কমিশনের সচিব হিসেবে কর্মরত ছিলেন জাহাংগীর আলম। তাকে ‘ডামি’ নির্বাচনের কারিগর হিসেবেও অভিহিত করেছেন অনেকে। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পান।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply