র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বুমরাহ, মিরাজ-সাকিবের উন্নতি

|

ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের দুই টেস্টেই হেরেছে বাংলাদেশ। কানপুর টেস্টে চরম ব্যাটিং ব্যর্থতা দেখিয়েছে টাইগার ব্যাটাররা। কেবলমাত্র মুমিনুলের সেঞ্চুরি ছাড়া বলার মতো দুই অঙ্কের বড় রানও আসেনি বাংলাদেশের ব্যাটারদের থেকে। টাইগারদের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিতে বড় ভূমিকা রেখেছে ভারতীয় পেসার বুমরাহ। তবে সাকিব আল হাসান ও মেহেদী মিরাজ ভালো বল করেছেন দলের হয়ে। এবার সেই রেশ দেখা গেলো র‍্যাঙ্কিংয়েও। টেস্ট বোলিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন বুমরাহ। এগিয়েছেন মিরাজ ও সাকিব।

বুধবার (২ অক্টোবর) র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল- আইসিসি। যেখানে টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়েয়ে ৮৭০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন বুমরাহ। তার চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তালিকার দুই নম্বরে আরেক ভারতীয় রবীচন্দ্রন অশ্বিন।

কানপুরে ভারতের প্রথম ইনিংসে ৪টি করে উইকেট শিকার করেন সাকিব ও মেহেদী। দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন মিরাজ। তবে শেষ ইনিংসে কোনো উইকেট পাননি সাকিব। ৪ ধাপ উন্নতি হয়েছে মিরাজের। ২২তম অবস্থান থেকে ১৮ তে উঠে এসেছেন ডানহাতি এ টাইগার স্পিনার। অন্যদিকে ৫ ধাপ অগ্রগতি হয়েছে সাকিবের। বাঁহাতি স্পিনার আছেন ২৮তম অবস্থানে।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে ৫ নম্বরে উঠেছেন মিরাজ। আগের মতোই শীর্ষে রবীন্দ্র জাদেজা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply