তৃতীয় দফায়ও জামিন পেলেন না সাবেক মন্ত্রী এমএ মান্নান 

|

সুনামগঞ্জ করেসপনডেন্ট: 

সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের জামিন তৃতীয়বারের মত নামঞ্জুর করেছেন আদালত। রোববার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন কুমার মিত্র তার জামিন নামঞ্জুর করেন।

জামিন শুনানি চলাকালে আসামিপক্ষের আইনজীবীগণ বয়োজ্যেষ্ঠ ও অসুস্থ্য বিবেচনায় এমএ মান্নানের জামিন মঞ্জুরের আবেদন জানান। এ সময় তারা বলেন, এমএ মান্নান মানসিক এবং শারীরিকভাবে অসুস্থ্ হওয়ায় তাকে শনিবার বিকেলে সিলেটের বাদাঘাট কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। আজ রোববার তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের কথা। তিনি একা চলাচল করতে পারছেন না। এ জন্য তাকে মানবিক বিবেচনায় জামিন দেয়া প্রয়োজন বলেও জানান তারা।

অপরদিকে বাদীপক্ষের আইনজীবীগণ জানান, এমএ মান্নান স্বৈরাচারী সরকারের প্রভাবশালী মন্ত্রী ছিলেন। বাড়িতে থেকেই তিনি ছাত্র-জনতার ওপর হামলার নির্দেশ দিয়েছেন। শেখ হাসিনা যেভাবে অপকর্ম করে দোষী, তিনি সেভাবেই দায়ী। এজন্য তার শাস্তি হওয়া প্রয়োজন বলেও জানান তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন এমএ মান্নানের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নজরুল ইসলাম। তিনি জানান, শুনানি চলাকালে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করেছেন।

এদিকে, কারাগারে থাকা সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান মানসিক ও শারিরিকভাবে অসুস্থ্ হওয়ায় শনিবার (৫ অক্টোবর) সুনামগঞ্জ কারাগার থেকে আদালতের নির্দেশে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এই হাসপাতালের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেন। পরে তাকে সিলেটের বাদাঘাট কেন্দ্রীয় কারাগারে নিয়ে চিকিৎসা দেয়া হয়। আজ রোববার তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার কথা রয়েছে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

এম এ মান্নানকে গত ১৯ সপ্টেম্বের রাতে শান্তিগঞ্জ উপজলোর নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে সুনামগঞ্জ সদর মডেল থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

এএস/এটিএম্ন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply