ফিলিস্তিনপন্থী বিক্ষোভকালে নিজ গায়ে আগুন দিলেন এক ব্যক্তি

|

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ চলাকালে এক ব্যক্তি নিজের গায়ে আগুন দিয়েছেন। শনিবার (৫ অক্টোবর) রাতে রাজধানী ওয়াশিংটন ডিসির ‘ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজা’ এলাকায় এই ঘটনা ঘটে। খবর ওয়াশিংটন পোস্টসহ একাধিক সংবাদমাধ্যমের।

এই ব্যক্তির একাধিক ছবি প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি। ছবিতে দেখা যায়, তার বাম হাতে আগুন জ্বলছে। একইসঙ্গে, আগুন নেভানোর জন্য পথচারী ও আইনশৃঙ্খলা বাহিনীকেও চেষ্টা করতে দেখা যায়।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট বলছে, যে ব্যক্তি নিজের গায়ে আগুন দিয়েছেন, তিনি একজন সাংবাদিক বলে দাবি তার। মধ্যপ্রাচ্য সংকট নিয়ে অপতথ্য ছড়ানোর জন্য তিনি দায়ী।

তিনি নিজের গায়ে আগুন দেয়ার সময়ে বলছিলেন, ‘আমরা অপতথ্য ছড়িয়েছি’। একপর্যায়ে চিৎকার করতে থাকেন– ‘আমি একজন সাংবাদিক এবং আমি বলেছিলাম, এটা ঠিক আছে।’ পরে পুলিশ ওই ব্যক্তিকে আটক করে এবং জায়গাটি ঘিরে রাখে।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর গাজা যুদ্ধের সূত্রপাত হয়। সেদিন ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এর জবাবে ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচারে হামলা শুরু করে ইসরায়েল। হামলা এখনও চলমান।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইসরায়েলি হামলায় প্রায় ৪২ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত প্রায় ৯৭ হাজার।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply