খেলোয়াড় হয়ে ফিল্ডিং করতে নামলেন কোচ ডুমিনি

|

ছবি: সংগৃহীত

সেই ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন জেপি ডুমিনি। সাবেক প্রোটিয়া তারকা এখন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ। সোমবার (৭ অক্টোবর) আবুধাবিতে আয়ারল্যান্ডের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ম্যাচে আবারও নিজের জার্সি পড়ে মাঠে নেমেন ডুমিনি। যা অবশ্য ক্রিকেটের বিরল ঘটনাগুলোরও একটি।

দক্ষিণ আফ্রিকা কোচ জেপি ডুমিনি অবসরের পাঁচ বছর পর ফের জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছেন, বিকল্প ফিল্ডার হিসাবে সেরাটা দিয়েছেন। সংযুক্ত আরব-আমিরাতে তীব্র গরমের কারণে কয়েকজন খেলোয়াড় ক্লান্ত হয়ে পড়ার পরে বিকল্প ফিল্ডার হিসাবে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ জেপি ডুমিনি আশ্চর্যজনকভাবে উপস্থিত হন। যতক্ষণ মাঠে ছিলেন দারুণ ফিল্ডিংয়ে আইরিশ ব্যাটারদের বেশ কিছু রান আটকে দিয়েছেন। 

খেলোয়াড়দের ক্লান্তির কারণে তাদের হয়ে ফিল্ডিং করছিলেন কোচ জেপি ডুমিনি। মরুর দেশের প্রচণ্ড গরমে ৫০ ওভারের ম্যাচ খেলতে নেমে প্রোটিয়া ক্রিকেটাররা রীতিমতো বিপর্যস্ত। এই সফরে এসে প্রোটিয়ারা শিবির চোট-আঘাতে জর্জরিত।

কনুইয়ের চোটের কারণে অধিনায়ক টেম্বা বাভুমা তৃতীয় ওয়ানডে থেকে বাদ পড়েন। ব্যক্তিগত কারণে অলরাউন্ডার উইয়ান মুল্ডার দেশে ফেরত গেছেন। ওপেনার টনি ডি জর্জি হাঁটুর চোট থেকে সেরে উঠার প্রক্রিয়ায় এবং প্রথম ওয়ানডের পর তাকে আর সিরিজে দেখা যায়নি।

গত বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার পূর্ণকালীন ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হন ডুমিনি। ২০০৪ থেকে ২০১৯ সালের মধ্যে প্রোটিয়াদের হয়ে ৪৬টি টেস্ট, ১৯৯টি ওয়ানডে এবং ৮১টি টি-টোয়েন্টি খেলেছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply