শ্রীলঙ্কা সিরিজের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। আসন্ন এই সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্যারিবিয়ানরা। ব্যক্তিগত কারণ দেখিয়ে টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বেরিয়ে এসেছেন আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার এবং আকিল হোসেন। এই সিরিজ দিয়ে দলে ফিরেছেন ওপেনার এভিন লুইস। চমক দেখিয়ে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন ১৭ বছর বয়সী জুয়েল অ্যান্ড্রু।

শনিবার (৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে শ্রীলঙ্কা সিরিজের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দারুণ খেলার পুরস্কার হিসেবে ডাক পান দুই অলরাউন্ডার হিন্ডস ও স্প্রিঙ্গার।

ওয়ানডে দলে বড় চমক জুয়েল। এখন পর্যন্ত কেবল ৩টি লিস্ট ‘এ’ এবং সিপিএলে ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জুয়েল। এরমধ্যেই সিপিএলে সর্বকনিষ্ঠ ক্রিকেটারের রেকর্ড ক্রিকেটারের অভিষেক হলে হবেন ওয়েস্ট ইন্ডিজের কনিষ্ঠতম ক্রিকেটারও।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের নেতৃত্ব দেবেন রোভম্যান পাওয়েল। দলের সহ অধিনায়ক থাকবেন রোস্টন চেজ। ওয়েস্ট ইন্ডিজের কোচ ড্যারেন স্যামি বলেন, শ্রীলঙ্কা সফর আমাদের বিভিন্ন পরিস্থিতিতে আমাদের খেলোয়াড়দের মূল্যায়ন করার সুযোগ দেবে।  বিশেষ করে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় বিশ্রাম এবং ইনজুরি থেকে পুনর্বাসনের প্রয়োজন সহ বিভিন্ন কারণে অনুপস্থিত। শ্রীলঙ্কার বিপক্ষে শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলের সামর্থ্যের উপর আমরা আত্মবিশ্বাসী।

টি-টোয়েন্টি সিরিজে এভিন লুইস এবং ব্র্যান্ডন কিং এর পিছনে রিজার্ভ ওপেনার হিসাবে শ্রীলঙ্কা সফরে থাকছেন আন্দ্রে ফ্লেচার। ওয়েস্ট ইন্ডিজের আরেকটি টপ অর্ডার বিকল্প হল অ্যালিক অ্যাথানাজ। ফিনিশার হিসাবে আছেন শেরফানে রাদারফোর্ড। ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াডে একমাত্র একমাত্র ফ্রন্টলাইন স্পিন বোলার বাঁহাতি ফিঙ্গার গুদাকেশ মতি। দলে ফিরেছেন আলজারি জোসেফ।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড- রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, অ্যালিক অ্যাথানাজে, আন্দ্রে ফ্লেচার, টেরেন্স হিন্ডস, শাই হোপ, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং,এভিন লুইস, গুদাকেশ মতি, শেরফানে রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, শামার স্প্রিংগার।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড- শাই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), জুয়েল অ্যান্ড্রু, অ্যালিক অ্যাথানাজে, কেসি কার্টি, রোস্টন চেজ, ম্যাথু ফোর্ড, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, গুদাকেশ মতি, শেরফানে রাদারফোর্ড, জেইডেন সিলস, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র। 

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply