সাবেক রেলমন্ত্রী মুজিবুল হকের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

|

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) দুদক থেকে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়– সরকারি অর্থ আত্মসাৎ, অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে মুজিবুল হকের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুদক।

সম্প্রতি সাবেক সংসদ সদস্য মুজিবুল হকের বিছানায় ছড়িয়ে থাকা টাকার বান্ডিলের একটি ছবি ভাইরাল হয় সামাজিকমাধ্যমে। ফেসবুক, এক্স, টিকটকসহ বিভিন্ন প্ল্যাটফর্মে ছবিটি ভাইরাল হতে থাকে। তবে ভাইরাল ওই ছবিটি কবেকার, সেটি জানা সম্ভব হয়নি।

ধারণা করা হয়, মুজিবুল হকের কোনো এক সন্তানের জন্মদিনের ছবি এটি। সন্তানের জন্মদিন উৎসবকে ‘আনন্দময়’ করতে কয়েক বান্ডিল টাকা ছড়িয়ে দেয়া হয় বিছানায়। এসময় মুজিবুল হকের খুব কাছের কেউ সেই ছবিটি তুলেছেন।

মুজিবুল হক চৌদ্দগ্রাম থেকে টানা তিনবারসহ মোট চারবারের সংসদ সদস্য ছিলেন। ১৯৯৮ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদের হুইপ ছিলেন। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকারের রেলপথ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

দায়িত্ব গ্রহণের প্রথম দিনই তিনি গণমাধ্যমে বলেছিলেন, ‘আমি সাধারণ মানুষ। দরিদ্র পরিবারের কৃষকের সন্তান। চিরকুমার, কোনো চাওয়া-পাওয়া নেই।’

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply