আর জি করের ৫০ চিকিৎসকের গণইস্তফা

|

পশ্চিমবঙ্গের সরকারি আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ৫০ জন সিনিয়র চিকিৎসক গণইস্তফা দিয়েছেন। জুনিয়র চিকিৎসকদের চলমান আন্দোলনের সমর্থনে এ সিদ্ধান্ত নিয়েছেন তারা।

১০ দফা দাবি আদায়ে দুদিন ধরে অনশন করছেন জুনিয়র চিকিৎসকরা। এই অনশনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে মঙ্গলবার (৮ অক্টোবর) হাসপাতালের সিনিয়র ৫০ চিকিৎসক একসঙ্গে ইস্তফা দিয়েছেন।

নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ধর্মতলায় চলছে বিক্ষোভ। আর জি কর আন্দোলনে এর আগেও জুনিয়র চিকিৎসকদের সমর্থনে রাস্তায় নেমেছেন সিনিয়র চিকিৎসকরা। প্রতীকী অনশনও করেছেন তারা। এবার তাদের গণইস্তফা নিয়ে এরইমধ্যে তোলপাড় শুরু হয়েছে প্রশাসনে। গণইস্তফা দিয়ে বেরোলে তাদের করতালি দিয়ে অভিবাদন জানান জুনিয়ররা।

আন্দোলনকারীদের ১০ দফা দাবির মধ্যে রয়েছে চিকিৎসকদের নিরাপত্তা বাড়ানো, নিহত নারী চিকিৎসকের সুবিচার, মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোতে ‘থ্রেট কালচার’ বিলোপ এবং রোগীবান্ধব পরিবেশ সৃষ্টি করা।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সরকারকে হুঁশিয়ারি দিয়ে জুনিয়র চিকিৎসকরা ঘোষণা দেন, তাদের ১০ দফা দাবি মেনে না নিলে অনশনে যাবেন। সেই মোতাবেক গত রোববার (৬ অক্টোবর) ধর্মতলার ওয়াই চ্যানেলে অবস্থান অনশনে বসেন সাতজন জুনিয়র চিকিৎসক।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply