খালেদা জিয়ার গাড়িবহরে হামলা: ৭ বছর পর ফেনীতে মামলা

|

ফেনী করেসপনডেন্ট:

ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে আওয়ামী লীগের চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার (৯ অক্টোবর) রাতে ফেনীর ছাগলনাইয়া থানায় ২৫১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন উপজেলা বিএনপির সাবেক অর্থ সম্পাদক সুলতান মোহাম্মদ সিকান্দার ভূট্টো। ২০১৭ সালে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করা হয়।

এই মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, ফেনী-১ আসনের সাবেক এমপি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু, ফেনী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, পরশুরাম উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান হারুন মজুমদার ও আবদুল আলিম, পরশুরাম পৌরসভার সাবেক মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, ছাগলনাইয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ছাগলনাইয়া পৌরসভার সাবেক মেয়র এম. মোস্তফা।

মামলার বাদি মোহাম্মদ সিকান্দার ভূট্টো জানান, ২০১৭ সালের ২৮ অক্টোবর রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ফেনীর ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জ বাজারে পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ও গুলি করে খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এ সময় ২৫ থেকে ৩০টি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেকে গুরুতর আহত হন। এ ঘটনায় এক কোটি পাঁচ লাখ টাকার ক্ষতি হয়।

মামলার বিষয়ে ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply