দশমীতে রাণী ও কাজল মাতলেন ঐতিহ্যবাহী সিঁদুর খেলায়

|

বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। দশমীর দিনে বিবাহিত নারীরা মেতে ওঠেন ঐতিহ্যবাহী সিঁদুর খেলায়। এ বছর খেলায় মাতলেন বলিউডের দুই অভিনেত্রী রাণী মুখার্জি ও কাজল।

প্রতি বছর মুম্বাইয়ের জুহুতে এসএনডিটি উইমেনস ইউনিভার্সিটিতে দুর্গা পূজার আয়োজন করেন এই দুই বাঙালি অভিনেত্রী। এবারও হয়নি তার ব্যতিক্রম।

শনিবার (১২ অক্টোবর) পূজা মণ্ডপে মেতে ওঠেন এই ঐতিহ্যবাহী খেলায়। একে অপরের মুখে মাখিয়ে দেন আবির। ভাগ করে নেন উৎসবের আনন্দ। জানান মা’কে শ্রদ্ধা। এই দৃশ্য ধরা পড়ে বিনোদন সাংবাদিকদের ক্যামেরায়।

পূজা মণ্ডপে রাণীকে চির চেনা বাঙালি রূপে দেখতে পান ভক্তরা। পরনে ছিল ক্রিম রঙের শাড়ি ও লাল ব্লাউজ। শাড়িটি পরেছিলেনও বাঙালি কায়দায়। বাঙালি হিন্দুদের অলংকার শাঁখা পলা পরতেও ভোলেননি রাণী মুখার্জি।

এদিকে কাজলও হাজির হয়েছিলেন একই রকম অবতারে। আঁচল ছেড়ে সাদা শাড়ি পরেছিলেন কাজল। খোলা চুল, কপালে লাল টিপ আর লাল লিপস্টিকে রাঙিয়েছিলেন ঠোঁট।

দেবী দুর্গাকে বরণ করে প্রিয়জনদের সঙ্গে সিঁদুর খেলায় মাতেন কাজল এবং রাণী। তাদের সঙ্গে কোলাকুলির পর্বও চলে। মুখার্জিদের সিঁদুর খেলায় যোগ দেন অভিনেত্রী শার্লিন চোপড়া, রূপালি গাঙ্গুলি, ঈশিতা দত্ত, বৎসল শেঠসহ আরও অনেকেই।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply