জুলাই আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ জয়, এমনটি শুনলে আশ্চর্য হবেন না সোহেল তাজ

|

জুলাই-আগস্টে ছাত্রজনতার গণঅভ্যুত্থানে পতন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের। ছাত্রজনতার আন্দোলন চলাকালে আন্দোলনে একক কোনো নেতৃত্ব চোখে না পড়লেও আন্দোলনে সফলতার পর ‘মাস্টারমাইন্ড’ হিসেবে কারও কারও নাম দাবি করা হচ্ছে।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সরকারের কর্তাব্যক্তিদের বক্তব্যেও মাস্টারমাইন্ড হিসেবে উঠে এসেছে কয়েকজনের নাম। বিষয়টি নিয়ে যখন আলোচনা তুঙ্গে তখন অনেকটা রসিকতার ছলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ আলোচনায় আনলেন আরেক নাম। আর সেটি সাবেক প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক পোস্টে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে সোহেল তাজ লেখেন, পত্রিকায় পড়লাম বিএনপির নেতা শামসুজ্জামান দুদু বলেছেন, ছাত্রজনতার অভুত্থানের মাস্টারমাইন্ড তারেক রহমান। আবার জামায়াতের আমির শফিকুর রহমান বলেছেন, এই গণঅভ্যুত্থানের কৃতিত্ব ছাত্রজনতার, কোনো দলের নয়।

তিনি আরও লেখেন, কিছুদিন আগে প্রধান উপদেষ্টা বলেছেন, এই গণঅভ্যুত্থানের মাস্টারমাইন্ড হচ্ছেন মাহফুজ। আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না যদি কয়েকদিন পর শোনা যায়, মাস্টারমাইন্ড হচ্ছেন সজীব ওয়াজেদ জয়। আমাদের সবার নিশ্চয়ই মনে আছে, বেচারা প্রিন্স চার্লসকে কত বছরই না অপেক্ষা করতে হয়েছিল রাজা হওয়ার জন্য।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply