মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচের দায়িত্বে ফিরলেন জয়াবর্ধনে

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স। ফ্র্যাঞ্চাইজিটির দায়িত্ব ছেড়েছেন প্রধান কোচ মার্ক বাউচার। এবার আগামী আসরের জন্য নতুন প্রধান কোচ হিসেবে মাহেলা জয়াবর্ধনের নাম ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

রোববার (১৩ অক্টোবর) এক বিবৃতিতে এই খবর জানায় মুম্বাই ইন্ডিয়ান্স। সাবেক দক্ষিণ আফ্রিকান কিপার-ব্যাটসম্যান মার্ক বাউচারের স্থলাভিষিক্ত হলেন জয়াবর্ধনে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাই ইন্ডিয়ান্সের ফ্র্যাঞ্চাইজির অন্য কোনো দলের দায়িত্ব পেতে পারেন বাউচার।

নতুন দায়িত্ব পেয়ে জয়াবর্ধনে বলেন, মুম্বাই পরিবারের অংশ হওয়া সব সময়ই আমার জন্য বড় অর্জন। ২০১৭ সালে আমাদের লক্ষ্য ছিল একটি প্রতিভাবান দলকে নিয়ে দুর্দান্ত ক্রিকেট খেলা এবং আমরা ভালো করতে পেরেছিলাম।

জয়াবর্ধনের অধীনে ২০১৭, ২০১৯ ও ২০২০ সালের আইপিএলের শিরোপা জিতেছে দলটি। অভিজ্ঞ এই কোচকে তারা আবার দলে ফেরালো। জয়াবর্ধনে জানিয়েছেন মুম্বাইয়ের লিগ্যাসি সামনে এগিয়ে নিতে চান তিনি। সেই সঙ্গে সমর্থকদের ভালোবাসা আরও বাড়াতে চান দলের প্রতি।

প্রথম দফায় প্রধান কোচের দায়িত্ব শেষে ইন্ডিয়ান্সের সাথেই ছিলেন জয়বর্ধনে। ২০২২ সালে ফ্র্যাঞ্চাইজিটির গ্লোবাল টিমের হেড হিসেবে ভূমিকা রাখেন। ফ্র্যাঞ্চাইজিটির মালিকানায় থাকা চারটি দলের কোচিং এবং স্কাউটিং তত্ত্বাবধান করেছেন। দলগুলো হল- আইপিলে মুম্বাই ইন্ডিয়ান্স, সংযুক্ত আরব আমিরাতের আইএলটি-২০তে এমআই এমিরেটস, এসএ-২০তে এমই কেপটাউন এবং যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে এমআই নিউইয়র্ক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply