সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশের দাবিতে ডিপিই ঘেরাও

|

মঙ্গলবার রাতের ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ-২০২৩ পরীক্ষার তৃতীয় ধাপের (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ) পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) ঘেরাও করে রেখেছে চাকরিপ্রত্যাশীরা। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাত থেকে মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। ফলাফল না হলে এখানেই অবস্থান করার কথা জানিয়েছেন তারা।

একজন ফলপ্রত্যাশী বলেন, গত দুই ধাপের ফলাফল এক মাসের মধ্যে প্রকাশ করা হলেও তৃতীয় ধাপের ফলাফল চার মাস পার হওয়ার পর এখনও প্রকাশ করা হয়নি। আমাদের দাবি একটাই– দ্রুত সময়ের মধ্যে ফলাফল চাই।

আন্দোলনকারীরা জানান, কয়েক দফায় কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন করেনি। তাই এবার ফল প্রকাশের চুড়ান্ত সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। আন্দোলনকারীদের সঙ্গে শিক্ষা অধিদফতরের কর্মচারীরা অসৌজন্যমূলক আচরণ করেছেন বলে অভিযোগ তাদের।

চাকরিপ্রার্থীরা আরও জানান, এই ফলাফলের ওপর ৪৬ হাজার ১৯৯ জন পরীক্ষার্থীর ভাগ্য ঝুলে আছে। এই পরিস্থিতিতে বেকার ও মানবেতর জীবন যাপন করছেন বেশিরভাগ ফলপ্রত্যাশীরা। তাই বেকারদের কর্মসংস্থান ও প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিতে দ্রুত ফল প্রকাশের দাবি জানান তারা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply