বেঙ্গালুরু টেস্ট: বৃষ্টিতে ভেসে গেল প্রথম দিনের খেলা

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয় ভারত-নিউজিল্যান্ড। যদিও টস হওয়ার আগে সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়।  দুপুরের পর কিছুক্ষণের বিরতি নিলেও আবার শুরু হলো ঝিরিঝিরি বর্ষণ। শেষ পর্যন্ত বৃষ্টি না থামায় মাঠে বল গড়ানোর আগে পরিত্যক্ত ঘোষণা করা হয় প্রথম দিনের খেলা।

বুধবার (১৬ অক্টোবর) বেঙ্গালুরুর এম চিন্নাস্বামি স্টেডিয়ামে সকাল থেকেই বৃষ্টি হলেও স্থানীয় সময় বেলা আড়াইটায় শুরু হওয়া ভারী বৃষ্টিই দিনের খেলা বাতিল করতে বাধ্য করেছে। তার ফলে এখন এটি চার দিনের টেস্ট হয়ে গেছে। আর তাতে কমে গেছে ফলোঅনের রানও। ২০০ নয়, এখন প্রথম ইনিংসে ১৫০ রানে এগিয়ে থাকলেই প্রতিপক্ষকে ফলোঅন করানো যাবে এই টেস্টে।

দু’টি ভিন্ন সিরিজ মিলিয়ে ভারতে এ নিয়ে টানা ছয় দিন বৃষ্টিতে ভেসে যেতে দেখল নিউ জিল্যান্ড। গ্রেটার নয়ডায় গত মাসে আফগানিস্তানের বিপক্ষে তাদের একমাত্র টেস্টে একদিনও খেলা সম্ভব হয়নি। টানা বৃষ্টির পর বাজে আউটফিল্ডের কারণে ম্যাচে টসই করা যায়নি।

এদিকে, চার দিনের ম্যাচ হয়ে গেলেও আয়োজকেরা আশা করছেন আবহাওয়া ভালো থাকলে পরের চার দিন ৯৮ ওভার করে খেলা চালানোর। সেটি করতে দিনের খেলা ১৫ মিনিট আগে শুরু হবে। আর দিনের শেষ ভাগে দরকার হলে অতিরিক্ত আধা ঘণ্টা খেলা হবে।কিন্তু বেঙ্গালুরুর আবহাওয়ার পূর্বাভাসও তেমন ইতিবাচক নয়। ম্যাচের বাকি চার দিনেও বেঁকে বসতে পারে প্রকৃতি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply