সারাদেশে স্বাভাবিক হচ্ছে যান চলাচল

|

সারাদেশে স্বাভাবিক হতে শুরু করেছে যান চলাচল। রাজধানীর সড়কে নেমেছে গণপরিবহন। সব জেলায়ই চলছে ট্রাক-কাভার্ড ভ্যান। তবে খুলনা ও রাজশাহী বিভাগের জেলাগুলোয় এখনও বন্ধ রয়েছে বাস চলাচল।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন রুটে বাস ও পণ্য পরিবহনের ট্রাক চলছে। দিন গড়ানোর সাথে সাথে ঢাকার রাস্তায় বেড়েছে গণপরিবহনের সংখ্যা। পুরনো রূপে ফিরছে রাজধানী। গত ক’দিনের মতো যান সংকটে পড়তে হয়নি কর্মস্থলমুখী মানুষকে। পরিবহন নেতারাও জানিয়েছেন, খুব দ্রুতই স্বাভাবিক হবে পরিস্থিতি। কর্মচাঞ্চল্য ফিরছে কারওয়ানবাজারেও।

অন্যদিকে, অন্য সব জেলায় শুরু হলেও বাস চলছে না খুলনা আর রাজশাহী বিভাগের জেলাগুলোতে। বাস ছেড়ে যাচ্ছে না পশ্চিমাঞ্চলের সবচেয়ে বড় টার্মিনাল সোনাডাঙ্গা থেকে। দূরপাল্লার বাস ছাড়ছে না বিভাগের অন্য জেলা থেকেও। অভ্যন্তরীণ রুটে কিছু বাস আর ট্রাক চললেও সংখ্যা খুবই কম। এতে সপ্তাহের শেষ কর্মদিবসে ভোগান্তি বেড়েছে যাত্রীদের। একই অবস্থা রাজশাহীসহ উত্তরাঞ্চলের বেশিরভাগ জেলায়। সীমিত পরিসরে বাস চলছে রংপুর রুটে। বরিশাল বিভাগে পিরোজপুরে বাস চলাচল বন্ধ রয়েছে। বরগুনায় অভ্যন্তরীণ রুটে বাস চললেও বন্ধ দূরপাল্লার পরিবহন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply