রাজনীতিতে সরব ছিলেন বাদল রায়

|

বাদল রায়- ফাইল ছবি।

খেলোয়াড়ি জীবন থেকেই রাজনীতি নিয়ে বেশ সচেতন ছিলেন ফুটবলের কিংবদন্তি বাদল রায়। ডাকসুর ক্রীড়া সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কুমিল্লার দাউদকান্দি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পর্যন্ত দৌঁড় ছিলো তার।

বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া কমিটির সহ-সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। বেশ কয়েকবার সফরসঙ্গী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সংগঠক হিসেবেও নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন নিজেকে। ফুটবল ফেডারেশনের সাথে যুক্ত হয়ে দেশের ফুটবল উন্নয়নে কাজ শুরু করেন ১৯৯৬ সালে। দুই মেয়াদে যুগ্ন-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এই কিংবদন্তি ফুটবলার।

২০০৮ সাল থেকে বাফুফের সহসভাপতির দায়িত্ব পালন করেছেন প্রায় এক যুগ। সহসভাপতির দায়িত্ব পালন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের। জাতীয় ক্রীড়া পরিষদসহ বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনেও গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি।

রোববার বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার ও বাফুফের সাবেক সহসভাপতি বাদল রায়। তার বয়স হয়েছিলো ৭৫ বছর। লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন ধরেই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন এই ক্রীড়াব্যক্তিত্ব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply