অবশেষে জয়ের মুখ দেখলো বেক্সিমকো ঢাকা

|

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে অবশেষে জয়ের মুখ দেখেছে মুশফিকুর রহিমের ঢাকা। বুধবার দিনের প্রথম ম্যাচে তামিমের বরিশালকে ৭ উইকেটে হারিয়েছে তারা।

মিরপুরের হোম অফ ক্রিকেটে প্রথমে ব্যাট করতে নেমে ঢাকার বোলারদের তোপের মুখে ১০৮ রানেই থেমে যায় বরিশালের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে বরিশালের দেয়া ১০৯ রানের টার্গেট টপকাতে খুব বেশি বেগ পেতে হয়নি মুশফিকের দলের। ইয়াসির আলী ও মুশফিকুর রহিমের অপরাজিত ৪৪ ও ২৩ রানের সুবাদে ১৮ দশমিক ৫ বলেই ৭ উইকেটের বড় জয় পায় ঢাকা। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে ঢাকার অবস্থান পরিবর্তন না হলেও ২ পয়েন্ট যুক্ত হয়েছে তাদের নামের পাশে।

এর আগে, মিরপুরে শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানের মধ্যে ড্রেসিংরুমের পথ ধরেন সাইফ হাসান, পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন। সাইফ ৯ রান করলেও বাকি দুইজন খুলতেই পারেনি রানের খাতা।

এরপর, রানের চাকা সচল রাখার দায়িত্ব দলের দিয়িত্ব নেন তামিম ইকবাল ও তৌহিদ হৃদয়। কিন্তু দলীয় ৬৫ রানে ও ব্যক্তিগত ৩১ রান করে মাঠ ছাড়েন তামিম। তার আগে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৬ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

তামিমের পরেই ইরফান শুক্কুর মাঠ ছাড়েন মাত্র ৩ রানে। এরপর ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি বরিশাল।

শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ১০৮ রানেই থেমে যায় বরিশালের ইনিংস। একপ্রান্ত আগলে রাখা তৌহিদ হৃদয় করেছেন সর্বোচ্চ ৩৩ রান। বেক্সিমকো ঢাকার রবিউল ইসলাম রবি ৪টি ও শফিকুল ইসলাম নিয়েছেন ২টি উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply