আখাউড়ায় ৪৫টি গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৪৫টি গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। মুজিব শতবর্ষ উপলক্ষে আগামীকাল শনিবার সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় আখাউড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৪৫টি পরিবার পাচ্ছেন দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর।

‘ক’ ক্যাটাগরির ভূমিহীন ও গৃহহীনদের জন্য মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারের এসব নতুন ঘর পাচ্ছেন। আশ্রয়ণ প্রকল্পে বাড়ির মাঝে রাখা হয়েছে খেলার মাঠ ও একটি হল রুম, কয়েকটি দোকান ঘর, যা এখানে বসবাসকারীরা বাজার হিসেবে ব্যবহার করবে। তাছাড়া শিশুদের বিনোদনের জন্য করা হচ্ছে একটি শিশুপার্ক। এমন ভিন্নতার জন্য আখাউড়ার এই প্রকল্পটি চট্টগ্রাম ডিবিশনের শ্রেষ্ঠ প্রকল্প নির্বাচিত হয়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-আলম বলেন, প্রধানমন্ত্রী আমাদের ঘরগুলো উদ্বোধন করবেন। আমাদের এখানে ৪৫টি গৃহহীন দরিদ্র পরিবার সুযোগ পেয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ- দৌলা খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সারা বাংলাদেশের প্রত্যেকটি মানুষ বৈষম্যহীন জীবনযাপন করবে। কোনো মানুষ গৃহহীন থাকবে না। তারই অংশ হিসেবে মুজিব বর্ষে ভূমিহীন এবং গৃহহীনদের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করেছেন। সারা পৃথিবীতে গৃহহীন এবং ভূমিহীন ব্যক্তি পুনর্বাসনের ক্ষেত্রে মানবতার একটি অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোট ১ হাজার ৯১টি পরিবারের মধ্যে গৃহনির্মাণ করা হয়েছে।

আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে আসা প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন যমুনা টেলিভিশনকে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তারই পদাঙ্ক অনুসরণ করেছেন জননেত্রী শেখ হাসিনা। এত বড় মহাপ্রকল্প বিশ্বের আর কোথাও আছে কিনা তা আমার সঠিক জানা নেই

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply