১৩ থেকে এক লাফে চারে উঠে এসেছেন মিরাজ

|

উইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে এক উইকেট, দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা চার উইকেট ও শেষ ওয়ানডেতে মিরাজ নিয়েছে জোড়া উইকেট। এতদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে দারুণ পারফর্ম করা মিরাজ দ্রুতই পেয়ে-গেছেন তার ফল।

সদ্য প্রকাশিত আইসিসির বোলারদের র্যাংকিংয়ে ক্রিকেট ক্যারিয়ারে প্রথমবারের মত চার নম্বর স্থানে উঠে এসেছেন এই অফ স্পিনার। সেরা দশে যায়গা পেয়েছেন মোস্তাফিজুর রহমান। আইসিসির বোলারদের র্যাংকিংয়ে আগে মিরাজের স্থান ছিল ১৩ নম্বরে। উইন্ডিজের বিপক্ষে সর্বচ্চো ৭ উইকেট শিকার করে নয় ধাপ এগিয়েছেন মেহেদি হাসান মিরাজ। মোট ৬৯৪ পয়েন্ট অর্জন করা ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ থেকে ছয় পয়েন্ট পিছিয়ে আছেন মিরাজ।

বোলারদের র্যাংকিংয়ে উন্নতি হয়েছে মোস্তাফিজুর রহমানেরও। উইন্ডিজের বিপক্ষে ৬ উইকেট শিকার করে মোস্তাফিজ এগিয়েছে ১১ ধাপ। ৬৫৮ পয়েন্ট নিয়ে ১৯ নম্বর থেকে মোস্তাফিজ উঠে এসেছে ৮ নম্বরে। টাইগারদের এই পেসারের ঠিক উপরেই রয়েছেন অস্ট্রেলিয়ান পেস বোলার জশ হ্যাজলউড। এছাড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বোলিং র্যাংকিংয়ে এগিয়েছেন ১৫ ধাপ। ৬২৯ পয়েন্ট নিয়ে র্যাংকিংয়ের ১৩ তম স্থানে উঠে এসেছে সাকিব আল হাসান। এছাড়াও ৪৯৬ পয়েন্ট নিয়ে র্যাংকিংয়ের তিন ধাপ উন্নতি করেছেন সাইফুদ্দিন।

ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিং:
১। ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড): ৭২২ পয়েন্ট
২। মুজিব উর রহমান (আফগানিস্তান): ৭০৮ পয়েন্ট
৩। জাসপ্রিত বুমরাহ (ভারত): ৭০০ পয়েন্ট
৪। মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ): ৬৯৪ পয়েন্ট
৫। ক্রিস ওকস (ইংল্যান্ড): ৬৭৫ পয়েন্ট
৬। কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা): ৬৬৫ পয়েন্ট
৭। জশ হ্যাজলউড (অস্ট্রেলিয়া): ৬৬০ পয়েন্ট
৮। মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ): ৬৫৮ পয়েন্ট
৯। মোহাম্মদ আমির (পাকিস্তান): ৬৪৮ পয়েন্ট
১০। প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া): ৬৪৬ পয়েন্ট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply