হামাসের ক্ষেপণাস্ত্রের প্রশংসা করলো ইরান

|

হামাসের ক্ষেপণাস্ত্রের প্রশংসা করলো ইরান

ইসরায়েলি আগ্রাসনের মুখে দ্বিধাহীন-শক্তিশালী-নতুন এক ফিলিস্তিনকে দেখছে বিশ্ব। বুধবার তেহরানের বিশাল সমাবেশে এ কথা বলেন রেভ্যুলশনারি গার্ড-আইআরজিসি’র (IRGC) মেজর জেনারেল হোসেইন সালামি।

ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে ছিলো বিক্ষোভ-প্রতিবাদ। এসময় ইহুদি রাষ্ট্র এবং নেতানিয়াহুর পরম মিত্র- যুক্তরাষ্ট্রের পতাকা পোড়ান বিক্ষোভকারীরা। তাদের অভিযোগ, ক্ষমতায় রদবদল হলেও মার্কিনী নীতিমালায় আসেনি পরিবর্তন।

এদিকে মঞ্চ থেকে ফিলিস্তিনকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন আইআরজিসি’র প্রধান। বলেন- শহীদদের রক্ত বৃথা যেতে দিবে না তেহরান। আগ্রাসন-সহিংসতা চালানোর চরম মূল্য দিতে হবে ইসরায়েলকে। মেজর জেনারেলের হুঁশিয়ারি- শক্তিশালী নতুন ফিলিস্তিনের সামনে ধোপে টিকবে না ইহুদি রাষ্ট্র।

আইআরজিসি প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, এক নতুন ফিলিস্তিনের উত্থান দেখছে বিশ্ব। তারা এখন পাথর বা গুলতি দিয়ে লড়াই করে না। বরং ইসরায়েলের কেন্দ্রস্থলে কাসেম আর সেজিল রকেট ছোঁড়ে। শক্তিশালী এই ফিলিস্তিনের টার্গেট জায়নবাদীদের শিল্প এলাকা, বিমানঘাঁটি।

অন্যদিকে পরাজিত-আশাহত-বিষন্ন এবং দ্বিধান্বিত ইসরায়েলকেও দেখছে আন্তর্জাতিক মহল। কেননা দীর্ঘ ৬০ বছর পর কয়েক হাজার মিসাইল হামলার শিকার তেল আবিব।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply