বোকা জুনিয়র্স ছাড়ছেন তেভেজ

|

বয়সের ভারে নুয়ে পড়া স্ট্রাইকার কার্লোস তেভেজ এবার ছেড়ে যাচ্ছেন বোকা জুনিয়র্স। ৩০ জুন থেকে এই ৩৭ বছর বয়সী আর্জেন্টাইন ফুটবলার হয়ে যাচ্ছেন ফ্রি এজেন্ট। তবে এখনই কোন ক্লাবে যেতে চান না তেভেজ। অবশ্য অবসরের কথা জিজ্ঞাসা করা হলেও সংবাদ সম্মেলনে তা উল্লেখ করেননি তেভেজ। আপাতত তার সন্তান ও পরিবারকে সময় দিতে চান বলে জানান তিনি।

২০০১ সালে ১৭ বছর বয়সে এই বোকা জুনিয়র্সের জার্সিতেই ক্যারিয়ার শুরু করেন তেভেজ। এরপর এই ক্লাবের হয়ে জিতেছেন ১১টি শিরোপা, যেখানে ২০০৩ সালে কোপা লিবার্তোদোরেস এবং ইন্টারন্যাশনাল কাপ জয়ে ভূমিকা ছিলো তার। বোকা জুনিয়র্সের পর ব্রাজিলের কোরিন্থিয়াস, ইংল্যান্ডের ওয়েস্ট হ্যাম, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস আর চীনের সাংহাই সেনহুয়ার হয়েও মাঠ মাতিয়েছেন তিনি।

তেভেজ বলেন, আমি ভেবেছিলাম এই এরকম বিদায়ের মুহূর্ত কখনই আসবে না। কিন্তু এসেছে। আমার শরীর ক্লাব ছাড়ার জন্য প্রস্তুত কিন্তু মন এখনো প্রস্তুত না। হয়তো বা এই জার্সিতে আমাকে দেখা যাবে না। কিন্তু ভক্তদের জন্য আমি সবসময়ই আছি। এখন শুধু পরিবারকে সময় দিতে চাই আমি।

ইংল্যান্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি- এই দুই ক্লাবের হয়েই প্রিমিয়ার লিগ জিতেছেন তিনি। ইউনাইটেডের জার্সিতে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগও। সিরি আ জিতেছেন জুভেন্টাসের হয়ে। ২০১৮ সালে বুয়েন্স আয়ার্সে প্রত্যাবর্তনের পর দুটি লিগ টাইটেল জিততেও সাহায্য করেছেন বোকা জুনিয়র্সকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply