ভরসা রাখতে হচ্ছে তদন্ত কমিটিতেই

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটের স্বার্থে বিতর্কমুক্ত আম্পায়ারিং খুবই জরুরি বলে মন্তব্য করেছেন বিসিবি পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। সাকিব ইস্যুতে গঠিত তদন্ত কমিটির এই সদস্য জানিয়েছেন আবাহনীর খেলা ৭ ম্যাচে একটিও এলবিডব্লিউ না হওয়ার বিস্ময়কর উপাত্তটি নিয়ে তদন্ত করবেন তারা। এর আগে সাকিব আল হাসানের ৩ ম্যাচের শাস্তি প্রত্যাহার চেয়ে বিসিবির কাছে আবেদন করেছে মোহামেডান। মাঠের ঘটনা নিয়ে সোমবার (১৪ জুন) মিডিয়ার সামনে কথা বলবে ক্লাব কর্তৃপক্ষ।

তদন্ত কমিটি শব্দ দুটি নিয়ে সবার ধারণাই নেতিবাচক। সব সময়ই কোনো একটি ঘটনা ঘটে আর বানানো হয় একটি তদন্ত কমিটি। কিন্তু ঘটনার সমাপ্তি যেন ওখানেই। মেলে না আর তদন্ত কমিটির ফল।

এবারও সাকিবের এমন কর্মের পর গঠিত হয়েছে তদন্ত কমিটি। বিসিবির গঠিত ৬ সদস্যের সেই তদন্ত কমিটিতে আছেন সমমনা ৪ বোর্ড পরিচালক, এক আম্পায়ার ও বিসিবির প্রধান নির্বাহী। গণমাধ্যমের সাথে কথা বলেছেন কমিটির সদস্য নাইমুর রহমান দুর্জয়।

তিনি বলেন, ক্রিকেটকে সামনে এগিয়ে নিতে হলে ভালো আম্পায়ারিং খুবই জরুরি। ফেয়ার আম্পায়ারিং এর সাথে কোয়ালিটি আম্পায়ারিংও জড়িত। আম্পায়ারদের কোয়ালিটি ভালো হলে আমাদের ক্রিকেটের মানও ভালো হবে।

সাকিবের আলোচিত ঘটনায় খুব স্বাভাবিকভাবেই সামনে আসে আবাহনীর সংশ্লিষ্ঠতা। তাদের খেলা ৭ ম্যাচে প্রতিপক্ষের ২৪ ব্যাটসম্যানকে এলবিডব্লিউর ফাঁদে ফেললেও নিজেদের একজনও সে ফাঁদে পা দেননি। বিস্ময়কর এমন উপাত্ত নিয়ে বোর্ডের পরিচালক দুর্জয় বলেন, যেহেতু এসব অভিযোগ আসছে আমরা সবই বিবেচনা করবো।

আশা করা হচ্ছে এবার ঘরোয়া ক্রিকেটে জমে থাকা ধুলো পরিষ্কারের কাজ শুরু করবে এই কমিটি। তদন্ত কমিটি নিয়ে অতীত অভিজ্ঞতার কারণে আবার আশঙ্কাও দূর হচ্ছে না।

এদিকে সাকিবের তিন ম্যাচের নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে বিসিবির কাছে আবেদন করেছে মোহামেডান। তবে সেই আবেদনে ছিল না জরিমানার ৫ লাখ টাকা মওকুফের কোন কথা। নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে সোমবার ক্লাব প্রাঙ্গনে সাকিবের উপস্থিতিতে সংবাদ সম্মেলন ডেকেছে মোহামেডানের ক্রিকেট কমিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply